কিইভের কাছে ৪০+ মাইল দীর্ঘ রাশিয়ান কনভয়ের উৎপত্তিস্থল

সোমবার সন্ধ্যায় ম্যাক্সার টেকনোলজিস দ্বারা প্রকাশিত নাটকীয় স্যাটেলাইট চিত্রগুলি দেখায় যে রাশিয়ান সামরিক যানগুলির একটি বিশাল ৪০+ মাইল দীর্ঘ কাফেলা কিইভের উত্তর-পশ্চিমে রাস্তার ধারে স্পাপ করছে৷

এই শত শত ট্যাংক, টাউড আর্টিলারি, সাঁজোয়া এবং লজিস্টিক্যাল যান কোথা থেকে এসেছে তা সনাক্ত করা সহজ। শুধু রাস্তা অনুসরণ করুন.

ইউক্রেনে, কিইভের উত্তর-পশ্চিমে, সমস্ত রাস্তা বেলারুশের দিকে নিয়ে যায়। চেরনোবিলের রাস্তা এবং সেতু – শহরটি, ব্যর্থ পারমাণবিক চুল্লি নয় – বেলারুশে শেষ হয়৷ ইউক্রেনের রাজধানী কিইভের উত্তর-পশ্চিমে অন্য প্রতিটি প্রধান রাস্তা বেলারুশে শেষ হয়েছে, যা উত্তর ইউক্রেনের সীমানা।

রাশিয়ান সৈন্য সংগ্রহ: ইউক্রেন আক্রমণের কয়েক সপ্তাহ আগে, রাশিয়া বেলারুশে তার বাহিনী সংগ্রহ করেছিল।

দুই মিত্র যেটিকে যৌথ মহড়া হিসেবে বর্ণনা করেছে তাতে অংশগ্রহণের জন্য শত শত রাশিয়ান সামরিক যান, বিমান এবং হেলিকপ্টারকে সাবেক সোভিয়েত রাষ্ট্রে স্থানান্তরিত করা হয়েছিল। কিন্তু কূটকৌশল শেষ হওয়ার পরে, রাশিয়ান বাহিনী বাড়ি ফিরে যায়নি।

প্রকৃতপক্ষে, ম্যাক্সারের অতিরিক্ত স্যাটেলাইট চিত্র দেখায় যে রাশিয়া বেলারুশে সামরিক যান, বিমান শক্তি এবং অস্ত্রশস্ত্রের পরিমাণ বৃদ্ধি অব্যাহত রেখেছে। দেশটির পূর্বে ব্রেস্ট শহর থেকে শুরু করে পশ্চিমে গোমেল পর্যন্ত, রাশিয়ান বাহিনী বিমান ঘাঁটিতে, শহরগুলিতে এমনকি ক্ষেত্রগুলিতে স্যাটেলাইট চিত্র এবং সোশ্যাল মিডিয়াতে পপ আপ করতে থাকে।

পন্টুন ব্রিজ: স্যাটেলাইট চিত্রগুলি এমনকি দেখায় যে রাশিয়া বৃহত্তর চেরনোবিল বর্জন অঞ্চলে প্রিপিয়াত নদীর উপর একটি পন্টুন সেতু নির্মাণ করেছে, যা ইউক্রেন এবং বেলারুশের মধ্যে বিস্তৃত। যেদিন ইউক্রেনে আগ্রাসন শুরু হয়েছিল, ক্যাপেলা স্পেস থেকে অতিরিক্ত স্যাটেলাইট চিত্রগুলি দেখায় যে রাশিয়া সেই সেতুর উপর দিয়ে কয়েক ডজন সামরিক যান চলাচল শুরু করেছে।

সামরিক শক্তি: কাফেলার নিছক দৈর্ঘ্য বিশাল এবং রাশিয়ানরা কিভকে দখল করার চেষ্টা করার জন্য যে পরিমাণ সামরিক শক্তি সংগ্রহ করেছে তার সাথে কথা বলে।

এটি আক্রমণকে সমর্থন ও বহন করার ক্ষেত্রে বেলারুশের কার্যকলাপের সাথে কথা বলে এবং এর জন্য দায়িত্ব।

বেলারুশের অনুমতি এবং সহায়তা ছাড়া রাশিয়ানরা সেই সামরিক শক্তি সংগ্রহ করতে পারত না।

Leave a Comment