করোনায় আক্রান্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান

এবার করোনায় আক্রান্ত হলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও তাঁর স্ত্রী। এমনটাই জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রনালয়। গতকাল শনিবার একটি টুইটবার্তায় স্বাস্থ্যমন্ত্রী ফয়সাল সুলতান জানান,তিনি এখন বাড়িতে আইসোলেশনে রয়েছেন।

৬৮ বছর বয়সী বর্ষিয়ান এই সাবেক আন্তর্জাতিক ক্রিকেটার বৃহস্পতিবার কোভিড-১৯ সিনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহন করেন। উল্লেখ্য পাকিস্তানে শুধুমাত্র চীনা সিনোফার্ম নামক কোভিড-১৯ ভ্যাকসিন চালু রয়েছে। পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকা গ্রহনের পর ভ্যাকসিনের কার্যকারিতা শুরু হতে কিছু সপ্তাহ লেগে যেতে পারে। তিনি জনগনকে আহ্বান জানিয়ে বলেন, তারা যেন খানের টীকাগ্রহনপূর্বক করোনায় আক্রান্ত হওয়াকে কেন্দ্র করে টিকা গ্রহন থেকে বিরত না থাকে।

“প্রধানমন্ত্রী ইমরান খান ভ্যাকসিন পুরোপুরি আর্যকর হওয়ার পূর্বেই করোনা ভাইরাসে আক্রান্ত হোন। তিনি কেবলমাত্র ১ম ডোজটি গ্রহণ করেছেন, তাও মাত্র দুইদিন পূর্বে, যেকোনো ভ্যাকসিন কার্যকর হুওয়ার জন্য এটি অনেক সল্প সময়। ২য় ডোজ গ্রহনের পর এন্টিবডি তৈরী হতে দুই তিন সপ্তাহ প্রয়োজন হয়।”- টুইটবার্তায় এমনটাই জানিয়েছেন পাকিস্তানের স্বাস্থ্যমন্ত্রী।

টিকাগ্রহনের পূর্ব থেকেই ইমরান খান তাঁর নিয়মিত বৈঠকগুলো চালিয়ে যাচ্ছিলেন। এছাড়া সম্প্রতি রাজধানী ইসলামাবাদে আয়োজিত একটি নিরাপত্তা কনফারেন্সে অংশ নেন তিনি, যেখানে তাঁর মুখে কোনো মাস্ক দেখা যায় নি। ইমরান খানের মুখপাত্র শেহবাজ গিল বলেন, খানের অল্প জ্বর ও ঠান্ডা ছিল। তিনি এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী সৈয়দ জুলফি বুখারী টুইট বার্তায় পাকিস্তানীদের টিকাগ্রহন কার্যক্রম চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

পাকিস্তানের প্যানডামিক পরিস্থিতি বেশ ভালোভাবেই নিয়ন্ত্রনে থাকলেও, কয়েক সপ্তাহ ধরে আক্রান্তের সংখ্যা বেড়ে গিয়েছে। সংক্রামন নিয়ন্ত্রন করতে দেশটির কিছু অংশে নতুনভাবে লকডাউন জারি করা হয়েছে।

এদিকে পার্শ্ববর্তী দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ইমরান খানের সুস্থতা কামনা করে টুইট বার্তা পাঠিয়েছেন।
Reporter: N Hossain

Leave a Comment