কবে হবে বাকি আইপিএল

চারটি আইপিএল ফ্র্যাঞ্চাইজির চার খেলোয়াড় সহ সাতজন গত দুই দিনে সংক্রমণে আক্রান্ত হয়েছেন করোনভাইরাসটি নিরাপত্তা জাল ভেঙে যাওয়ার কারণে। পরিস্থিতি মোকাবিলার প্রথম পদক্ষেপ হিসাবে ভারতের ক্রিকেট বোর্ড অফ কন্ট্রোল (বিসিসিআই) অনির্দিষ্টকালের জন্য টুর্নামেন্টটি স্থগিত করেছে।

আইপিএলের বাকি ম্যাচগুলি কখন হবে সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার সুযোগ নেই। তবে স্থগিত হওয়া প্রতিযোগিতাটি সেপ্টেম্বরে হতে পারে।

মোট ৬০ টি ম্যাচের মধ্যে ২৯ টি ম্যাচ খেলেছে। বিসিসিআই সেপ্টেম্বরে বাকি ৩১ টি ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছে। ফ্র্যাঞ্চাইজির এক কর্মকর্তা ক্রিকেটবাজকে বলেছেন, ‘সেপ্টেম্বর বিবেচনা করা হচ্ছে। ইংল্যান্ড-ভারত সিরিজটি তখন শেষ হবে এবং বিদেশি খেলোয়াড়রা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে প্রস্তুত হবে। এটাই এখন ভাবা হচ্ছে। ‘

এ ব্যাপারে আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেলের সাথে যোগাযোগ করা হলে তারা সম্ভাবনা প্রত্যাখ্যান করেননি। বিশেষভাবে জানতে চাইলে তিনি বলেছিলেন, “আমাদের এখনই একটি নিখরচায় সময় বের করতে হবে it আমরা এটি পাওয়ার সাথে সাথেই আয়োজন করব।

সেপ্টেম্বরে এটি সম্ভব কিনা তা আমাদের দেখতে হবে। আইসিসি এবং অন্যান্য বোর্ডের পরিকল্পনাগুলি যাচাই করা দরকার।

১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত টি-টোয়েন্টি বিশ্বকাপের আসনটি নিয়ে অনিশ্চয়তা রয়েছে the এর আগে আইপিএল শেষ করার কথা ভাবা হচ্ছে।

তবে অন্য এক ফ্র্যাঞ্চাইজি কর্মকর্তা জানিয়েছেন যে সেপ্টেম্বর আসতে এখনও অনেক দেরি হয়েছিল। করোনাভাইরাস পরিস্থিতি প্রথমে উন্নতি করা যাক।

Leave a Comment