এবার পদ্মায় ধরা পড়ল ২৮ কেজি বাগাড়

পদ্মা নদীতে জেলেদের জালে ২৮ কেজি ওজনের একটি বাগাড় মাছ ধরা পড়েছে। শুক্রবার সকালে পদ্মা নদীর রাজবাড়ী সদর উপজেলার জৌকুড়া ঘাটের কাছে মাছটি ধরা পড়ে।

গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট থেকে ফিশারি ব্যবসায়ী মোঃ শাহজাহান শেখ মাছটি কিনেছিলেন। পরে তিনি মাছটি ৪২,০০০ টাকায় বিক্রি করেছিলেন।

জেলেরা জানিয়েছেন যে বর্তমানে পদ্মা নদীতে তেমন ইলিশ না থাকলেও মাঝে মাঝে বগাড়, কাতলা, রুই বা পাঙ্গাশের মতো মাছ রয়েছে। বৃহস্পতিবার রাতে সূর্যনগর এলাকার জেলে শামসু হালদার ও তার লোকজন জাকুরা ফেরি ঘাট এলাকায় পদ্মা নদীতে জাল ফেলে। রাতে কোনও ভাল মাছ না পেয়ে সবাই বিচলিত হয়েছিল। রাতের শেষে, আজ সকাল ৯ টার দিকে, আপনি যখন আপনার শেষ জালটি ফেলেছেন, আপনি বুঝতে পারবেন একটি বড় মাছ ধরা পড়েছে। নৌকায় জাল টানার ঠিক আগে তিনি দেখতে পেলেন একটি বড় মাছ ধরা পড়েছে। তিনি সুখে জাল গড়িয়ে দিয়ে মাছটি সুর্যননগর বাজারে নিয়ে এসেছিলেন। সেখান থেকে তিনি দৌলতদিয়া ফেরিঘাট এলাকার মাছ ব্যবসায়ীদের সাথে যোগাযোগ করা হলে মাছ ব্যবসায়ী শাহজাহান শেখ তাদের ফেরি ঘাটে মাছ আনতে বলেন। দৌলতদিয়া ফেরি টার্মিনালে মাছটি আনার পরে তার ওজন ছিল প্রায় 28 কেজি। এ সময় তিনি কারাগারের সাথে দর কষাকষি করেন এবং এটি প্রতি কেজি ১২০০ টাকা দরে ​​৩৩০০০ টাকায় কিনেছিলেন।

Leave a Comment