আপনজনকেও মৃত্যু ঝুঁকিতে ফেলবেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল ফিতর উদযাপনে জনগণকে তাদের গ্রামের বাড়িতে ভিড় না করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছিলেন, এটি তার আত্মীয়দের জীবনকে হুমকির সম্মুখীন করবে।

রবিবার পূর্বাচল নিউ টাউন প্রকল্পে ক্ষতিগ্রস্থ ১,৪৪০ জন স্থানীয় ও সাধারণ মানুষকে প্লট বরাদ্দ শংসাপত্র বিতরণে অংশ নেওয়ার সময় তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেছিলেন, ঈদে কোথাও না গিয়ে ঘরে বসে কী ক্ষতি? ছুটে না গিয়ে যেখানেই থাকুন সেখানেই থাকুন। সেখানে নিজের মতো করে ঈদ উদযাপন করুন। ‘

তিনি বলেছিলেন, ‘আমি জানি ঈদের সময় লোকেরা গ্রামে পাগল হয়। তবে আপনি জানেন না যে করোনভাইরাসটি হ’ল, এটি ফেরি বা গাড়ী আপনি যাচ্ছেন। তবে আপনি এটি আপনার পরিবারের কাছে নিয়ে যাচ্ছেন। পিতা-মাতা। আপনি আপনার দাদা-দাদিকে সংক্রামিত করবেন এবং তাদের জীবন ঝুঁকিতে ফেলবেন। ‘

জনগণকে সম্বোধন করে শেখ হাসিনা বলেছিলেন, “ধৈর্য ধরুন এবং একই সাথে নিজেকে এবং আপনার পরিবারকে ভাবুন।”

নতুন ভাইরাস এসেছে বলে তিনি জানিয়েছেন। এটি আরও ক্ষতিকারক। যে ধরা পড়ে, ততক্ষনে মারা যায়। এজন্য আপনি নিজেকে রক্ষা করুন, অন্যকে রক্ষা করুন।

প্রধানমন্ত্রী বলেন, এখন আমরা রমজান মাসে উপবাস করছি। মহান আল্লাহ আমাদের দেশ ও জনগণকে এই করোনভাইরাস থেকে মুক্তি দান করুন এবং প্রাণহানির ক্ষতি নাও হতে পারে।

“আমাদের প্রতিবেশীরা প্রতিনিয়ত মারা যাচ্ছে,” তিনি বলেছিলেন। যখন প্রতিবেশী কোনও দেশে, আমাদের দেশে আসার স্বাভাবিক সম্ভাবনা থাকে। এজন্য আমাদের আগে থেকেই নিজেদের রক্ষা করতে হবে।

Leave a Comment