শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশ দিল মাউশি

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশ দিল মাউশি

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশ দিল মাউশি

গত ১৬ই মার্চ মঙ্গলবার শিক্ষাপ্রতিষ্ঠান খুলার নির্দেশ দেয় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ।মাউশির নির্দেশে,৩০ মার্চ সব সরকারি বেসরকারি মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলে শিক্ষা কার্যক্রম শুরু করার কথা বলা হয়েছে।এবং কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের মেরামতের কাজ থাকলে সরকার তা ৩০শে মার্চের আগেই স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরকে মেরামতের নির্দেশ দিয়েছে।শিক্ষাপ্রতিষ্ঠান খুলার পর এসএসসি শিক্ষার্থীদের ৬০ কর্মদিবসে এবং এইচএসসি শিক্ষার্থীদের ৮০ কর্মদিবসে সংক্ষিপ্ত সিলেবাস এ ক্লাস নিয়ে ওই সিলেবাসের উপর পরীক্ষা নিতে বলা হয়েছে।

গত ১৬ই মার্চ বাংলাদেশে করোনা সংক্রমনের পর লকডাউন এর একবছর পূর্ণ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উচ্চ মাধ্যমিক ও সমমানের ফল প্রকাশের জন্য আয়োজিত অনুষ্ঠানে বলেন,’আমরা মার্চ মাসটা দেখবো।কারণ গতবছর মার্চ মাসেই করোনা সংক্রমণ হয়েছিলো।’পর্যবেক্ষণের পর যদি করোনা পরিস্থিতি স্বাভাবিক মনে হয় তবেই খুলবে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ।

লকডাউন এ দীর্ঘ একবছর শিক্ষাপ্রতিষ্ঠান থেকে দূরে থাকার জন্য অনেক শিক্ষার্থীদের লেখাপড়ার অনেক ক্ষতি হয়েছে।এখন সেই ক্ষতিটা কিছুটা হলেও কিভাবে পূরণ করা যায় সেই ভাবনাই ভাবছে বাংলাদেশের শিক্ষা বোর্ড এবং সরকার।

Reporter: Fahima Fi Ne

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *