রওশনের পক্ষ ত্যাগী ফখরুলকে দিয়ে ময়মনসিংহে কমিটি দিলেন জি এম কাদের

রওশন এরশাদের নিজ এলাকা ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির কমিটি ভেঙে পুনর্গঠন করলেন জাপার চেয়ারম্যান জি এম কাদের। প্রায় ১২ বছর রওশন এরশাদ এই জেলার সভাপতি ছিলেন। রওশনেরই অনুগত দলের প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব ফখরুল ইমামের নেতৃত্বে নতুন কমিটি করা হলো, যিনি এখন আর রওশনের সঙ্গে নেই।

বুধবার ঘোষিত পুনর্গঠিত কমিটিতে জাপার অতিরিক্ত মহাসচিব ফখরুল ইমামকে আহ্বায়ক ও ভাইস চেয়ারম্যান সালাহউদ্দিন আহমেদকে সদস্যসচিব করা হয়। ১০১ সদস্যের আহ্বায়ক কমিটিতে জাপার প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদকে ১ নম্বর ‘সম্মানিত সদস্য’ করা হয়েছে। জাপার চেয়ারম্যান জি এম দলের গঠনতন্ত্রের প্রদত্ত ক্ষমতাবলে এই কমিটির অনুমোদন দেন।

 

পুনর্গঠিত কমিটিতে ১৩ জনকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। তাঁরা হলেন এম এ গফুর, হাফিজ উদ্দিন মাস্টার, মনির চৌধুরী, আবু মো. মুসা সরকার, মাহবুবুল আলম, সোহরাব উদ্দিন খান, আবু সাদেক সরদার, নুর মোহাম্মদ, মো. শামসুজ্জামান জামাল, মো. অহিদুজ্জামান, গোলাম সরোয়ার, নুরুল ইসলাম ও নাজমুল হক।

এ ছাড়া ১০১ সদস্যের কমিটির উল্লেখযোগ্য সদস্যরা হলেন বেগম রওশন এরশাদ, মোস্তাফিজুর রহমান, মাহফুজুর রহমান, রফিকুল ইসলাম, এম এ বারী, মোশাররফ হোসেন, আফসার উদ্দিন, জাফর সিদ্দিকী, আলফাজ উদ্দিন, মো. ইদ্রিস আলী, মো. আবদুল ওয়াদুদ, শহীদ আমিনী, হাসনাত মাহমুদ, এম এ মতিন, আবুল কাশেম প্রমুখ।

জাতীয় পার্টির কেন্দ্রীয় দপ্তর সূত্র জানায়, বিগত প্রায় এক যুগ রওশন এরশাদ ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সভাপতি ও ফখরুল ইমাম সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। যদিও রওশনের আগে ফখরুল ইমাম দুই দফায় জেলার সভাপতি ছিলেন। সম্প্রতি রওশন এরশাদের প্রস্তাবে দলের নেতা কে আর ইসলামকে জেলার ভারপ্রাপ্ত সভাপতি ও মোশাররফ হোসেনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়। গত ৩০ আগস্ট রওশন এরশাদ জাপার কেন্দ্রীয় সম্মেলন আহ্বান করে কে আর ইসলামকে সম্মেলন প্রস্তুতি কমিটির ময়মনসিংহ জেলার আহ্বায়ক ও আবদুল আউয়ালকে সদস্যসচিব ঘোষণা করেন। আউয়াল ময়মনসিংহ মহানগর জাপার সাধারণ সম্পাদক।

দলীয় সূত্র জানায়, এর রেশে চলতি অক্টোবর মাসের শুরুতে ময়মনসিংহ জেলা ও মহানগর জাতীয় পার্টির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। বুধবার ফখরুল ইমামের নেতৃত্বে নতুন কমিটি দেওয়া হলো। ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) আসনে জাপা-দলীয় সংসদ সদস্য ফখরুল ইমাম দীর্ঘদিন থেকে রওশন এরশাদের সঙ্গেই ছিলেন। দলের সম্মেলন আহ্বানকে কেন্দ্র করে ফখরুল ইমাম পক্ষ ত্যাগ করেন।

এ প্রসঙ্গে ফখরুল ইমাম বলেন, ‘এককথায় সব বলা যাবে না। ম্যাডাম (রওশন এরশাদ) ১১ মাস ধরে ব্যাংককে। ওনার কাছ থেকে মেসেজগুলো আমরা ঠিকমতো পাচ্ছি না। আবার এখানে তাঁর নাম ব্যবহার করে যাঁরা তৎপরতা চালাচ্ছেন, তাঁদের ওপরও আস্থা নেই।’

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *