কারিগরি সমস্যার কারণে ফেসবুকে ফলোয়ার সংখ্যা কমে গিয়েছিল

আজ দিনভর ফেসবুকের ব্যবহারকারীদের ফলোয়ার বা অনুসারির সংখ্যা কম দেখাচ্ছিল। সমস্যা দেখার পরই তা সমাধানে কাজ করেছে মেটার মালিকাধীন এই সামাজিক যোগাযোগমাধ্যম।

দিন শেষে আজ রাতে ফেসবুক এই সমস্যা সমাধান করতে পেরেছে। আজ রাত ১১টার দিকে ফেসবুকের একজন মুখপাত্র এ তথ্য দেন। তাঁর বার্তায় তিনি জানান, আজ দিনের শুরুতে একটি প্রযুক্তিগত সমস্যার কারণে কিছু ব্যবহারকারী তাঁদের ফেসবুক প্রোফাইলে অসামঞ্জস্যপূর্ণ ফলোয়ার সংখ্যা দেখতে পেয়েছিলেন। সমস্যায় পড়া প্রত্যেকের জন্য আমরা দ্রুততম সময়ের মধ্যে সমস্যাটির সমাধান করতে পেরিছি। অনাকাংঙ্ক্ষিত এই সমস্যায় যাঁরা পড়েছিলেন তাঁদের কাছে আমরা ক্ষমাপ্রার্থী।

ফেসবুকে ফলোয়ার (অনুসারী) কমে যাওয়ার সমস্যায় আজ পড়েছিলেন মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গসহ অসংখ্য ব্যবহারকারী। সকাল থেকে বাংলাদেশসহ বিভিন্ন দেশের ব্যবহারকারীদের ফলোয়ারের সংখ্যা কোনো কারণ ছাড়াই কম দেখাচ্ছিল ফেসবুক। এমনকি মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গের ফলোয়ার সংখ্যা ১১ কোটি ৯১ লাখের বেশি থাকলেও ফেসবুক দেখাচ্ছিল ৯ হাজার ৯৯৬ জন। অন্যদেরও ফলোয়ার সংখ্যা কমবেশি নয় হাজার দেখাচ্ছিল।

বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটার পরপরই বেশিরভাগ ক্ষেত্রে ফলোয়ার–বিভ্রাট সমস্যার সমাধান হয়েছে ফেসবুকে। ফলে বর্তমানে আগের মতো সঠিক ফলোয়ার সংখ্যা দেখা যাচ্ছে ফেসবুকে।

উল্লেখ্য, ফলোয়ার সংখ্যা কমার বিষয়ে বেশ কিছুদিন ধরে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের ব্যবহারকারীরা অভিযোগ জানালেও তেমন গুরুত্ব দেয়নি ফেসবুক।

 

Leave a Comment