রংপুরে ফাঁকা নেই আইসিইউ

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে

রংপুর বিভাগের একমাত্র করোনা ডেডিকেটেড হাসপাতালে ফাঁকা পাওয়া যাচ্ছে না আইসিইউ শয্যা।সাধারণ বেড না পেয়েও চরম দুর্ভোগে অনেক রোগী। এক বছরেও আইসিইউ শয্যা না বাড়ানোয় স্বাস্থ্য বিভাগের ওপর ক্ষুব্ধ ভুক্তভোগীরা।

রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালের সামনে ঝুলছে ‘আইসিইউতে কোনও শয্যা ফাঁকা নাই’ এমন সাইনবোর্ড।১০০ শয্যার এই হাসপাতালে আইসিইউ ১০টি। ভেন্টিলেটর সুবিধা আছে আটটিতে। আরও কয়েকজন করোনা রোগীকে আইসিইউতে নেয়া প্রয়োজন হলেও ফাঁকা নেই শয্যা।

রংপুর করোনা ডেডিকেটেড হাসপাতালের তত্বাবধায়ক ডা. এস এম নূরন্নবী জানান,আইসিইউতে কোন ফাঁকা নেই। যতগুলো বেড আছে সবগুলোতে রুগী আছে।রোগীর স্বজনেরা বলছেন, চার থেকে পাঁচ দিন অপেক্ষা করেও পাওয়া যাচ্ছে না আইসিইউ। তারা জানান, এত বড় একটা জায়গাতে মাত্র ১০টা আইসিইউ বেড এটা অনেক বড় একটা ক্রাইসিস।বিভাগে সব থেকে বেশি সংক্রমণ হচ্ছে দিনাজপুরে। দ্বিতীয় অবস্থানে রংপুর আর তৃতীয় ঠাকুরগাঁও।

আইসিইউ শয্যার অভাবে চিকিৎসা দিতে বেগ পেতে হচ্ছে, বলছে স্বাস্থ্য বিভাগও। রংপুর সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার বলেন,’ইমারজেন্সী বেসিসে রংপুর মেডিক্যালের একটা ওয়ার্ডকে করোনা ডেডিকেটেড ঘোষণা করা হয়েছে। রংপুর মেডিক্যালের ১০টা বেড করোনা ডেডিকেটেড করার জন্য একটা প্রস্তাবনা আছে। সেটার জন্য কাজ চলছে।

গত বছর এপ্রিলে এই হাসপাতালে ৫০টি আইসিইউ শয্যা স্থাপনের বরাদ্দ দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। তবে এক বছরে বাড়েনি একটি আইসিইউ শয্যাও।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *