মিয়ানমার এ আবারো বিক্ষোভ

মিয়ানমার এ আবারো বিক্ষোভের প্রস্তুতি। গত রবিবার ( ২৮/০২/২০২১) সেনা অভ্যুত্থানবিরোধী দের সাথে সংঘর্ষ হয় আইনশৃঙ্খলা বাহিনীর। সেনা অভ্যুত্থান ১ ফেব্রুয়ারি থেকে চলে আসলেও গত ২৮ ফেব্রুয়ারিতে সসংঘটিত সংঘর্ষ টাকেই সব থেকে গুরুতর হিসেবে ধরে নেয়া হচ্ছে।
এতে আহত হয়েছেন অসংখ্য এবং ১৮ জন নিহত হয়েছে বলে বিবৃতিতে জানা যায়। হাজারো মানু্ষের দাবি ছিলো অং সাং সু চির মুক্তি ও সেনাশাসনের অবসান, তাই তারা নেমে আসেন রাজ পথে এবং তাদের এই বিক্ষোভে বাধা দেন পুলিশ। ইয়াঙ্গুনে বিক্ষোভ কারিদের উপর হামলা চালায় পুলিশ। কাঁদানে গ্যাস ছোড়া হয় তাদের উপর বিক্ষোভকারী দল এতে দমে না যাওয়ায় গুলি ছোড়ে পুলিশ। হতাহতের ঘটনায় তাদের স্থানীয় হাসপাতালে নেয়া হলে, তাদের সূত্র অনুযায়ী ও প্রত্তক্ষদর্শী দের ভাষ্য অনুযায়ী দাওয়েই, ইয়াঙ্গুন ও মান্দালয় শহরে বিক্ষোভকারীদের ওপর গুলি ছুড়েছে নিরাপত্তা বাহিনী।
১ ফেব্রুয়ারি মিয়ানমারের নেত্রী অং সান সু চির নেতৃত্বাধীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসি সরকারকে ক্ষমটা থেকে হটায় সেনাবাহিনী। গ্রেপ্তার করা হয় প্রথম শারির নেতাদের। তারপর থেকেই সমথর্ন কারি দলটির বিক্ষোভ শুরু হয়।

Reporter: Nusrat Tarannum HRitu

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *