ভারতের ব্যাখ্যা নাকচ করেছে পাকিস্তান

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি বলেছেন, দুর্ঘটনাজনিত ক্ষেপণাস্ত্র নিয়ে ভারতের প্রতিরক্ষামন্ত্রীর বিবৃতি প্রত্যাখ্যান করেছে ইসলামাবাদ। মঙ্গলবার তিনি সাংবাদিকদের এ কথা বলেন।পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ক্ষেপণাস্ত্র নিক্ষেপ নিয়ে ভারতের বিবৃতি অসম্পূর্ণ। বিষয়টি তিনি জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে লিখিতভাবে অবহিত করেছেন। এ ছাড়া আন্তর্জাতিক সম্প্রদায়কে বিষয়টি তুলে ধরতে আহ্বান জানিয়েছেন।

ভারতের এনডিটিভি জানায়, গত বুধবার ভারতীয় সেনাবাহিনী ‘ভুলবশত’ পাকিস্তানের দিকে একটি ক্ষেপণাস্ত্র ছোড়ে। পরে ওই ঘটনার পর দুঃখ প্রকাশ করেছে ভারত। ভারতের কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানায়। বিবৃতিতে বলা হয়, ‘প্রযুক্তিগত ত্রুটির’ কারণে এমন ঘটনা ঘটেছে, যা ‘খুবই দুঃখজনক’।ভারতের পক্ষ থেকে বলা হয়, তারা জানতে পেরেছে, ক্ষেপণাস্ত্রটি পাকিস্তানের একটি এলাকায় গিয়ে পড়ে। ঘটনাটি নিঃসন্দেহে দুঃখজনক। তবে স্বস্তির বিষয় যে দুর্ঘটনার কারণে কোনো প্রাণহানি হয়নি।

পাকিস্তান এ ঘটনার প্রতিক্রিয়ায় জানায়, ক্ষেপণাস্ত্রটি তাদের আকাশসীমার মধ্যে ৪০ হাজার ফুট উচ্চতায় ১০০ কিলোমিটারের বেশি উড়েছিল। মিসাইলটিতে কোনো ওয়ারহেড ছিল না বলে এটি বিস্ফোরিত হয়নি।পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর বলছে, তারা ইসলামাবাদে ভারতের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে তলব করে পাকিস্তানের আকাশসীমার অপ্রীতিকর লঙ্ঘনের প্রতিবাদ করেছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *