ফাঁকা সড়কে শুরু কঠোর বিধিনিষেধের দ্বিতীয় সকাল

করোনা সংক্রমণ ঠেকাতে রাজধানীসহ সারা দেশে পালিত হচ্ছে ঈদুল আজহা পরবর্তী কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন।

শনিবার সকালে রাজপথে বেশি চোখে পড়েছে রিকশা ও মটর সাইকেল। এ ছাড়া রয়েছে অ্যাম্বুলেন্স ও অল্প কিছু ব্যক্তিগত পরিবহন।

রাজধানীর কলা বাগান, কাওরান বাজারসহ বিভিন্ন এলাকায় চেক পোস্ট বসিয়ে দায়িত্ব পালন করছে আইনশৃঙ্খলা বাহিনী। দিনের শুরুতে সড়কে যাতায়াতরত অনেককেই জিজ্ঞাসাবাদের মুখে পড়েন।

শুক্রবার বিধিনিষেধের প্রথম দিনে রাজধানীর প্রবেশ মুখগুলোতে বাড়ি ফেরতা মানুষের সমাগম দেখা যায়। সে তুলনায় শনিবার ভিড় কম।

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে শুক্রবার ৪০৩ জনকে গ্রেপ্তার করা হয়। পাশাপাশি ২০৩ জনকে করা হয়েছে মোট এক লাখ ২৭ হাজার ২৭০ টাকা জরিমানা।

ডিএমপির ট্রাফিক বিভাগ ৪৪১টি গাড়িকে মোট ১০ লাখ ৬০ হাজার ৫০০ টাকা জরিমানা করে লকডাউনের প্রথম দিন।

শুক্রবার ভোর ৬টা থেকে শুরু হওয়া এই লকডাউন চলবে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত। বিধিনিষেধ বাস্তবায়নে আইন শৃংখলা বাহিনীর সঙ্গে মাঠে রয়েছে সেনাবাহিনী। ‘অতি জরুরি’ প্রয়োজন ছাড়া বাসা থেকে বের হওয়া মানা।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় বিশেষজ্ঞদের সুপারিশে গত ১ জুলাই থেকে দুই সপ্তাহ লকডাউন ছিল সারা দেশে। এরপর ঈদ উদযাপনে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত সকল বিধিনিষেধ শিথিল করার ঘোষণা আসে। পরে সরকার জানায়, ২৩ জুলাই সকাল ৬টা থেকে আবারও বিধিনিষেধগুলো কার্যকর হবে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *