নাচলেন রাফিয়া রশীদ মিথিলা

রাফিয়া রশীদ মিথিলা মডেল-অভিনেত্রী ও উপস্থাপক একজন । আজ তাকে নিযে আলোচনা করবে । তার খ্যাতি রয়েছে এক জন কণ্ঠশিল্পী হিসেবে। তবে তিনি যে নাচের পারদর্শিতা এই কথা অনেকেরই কাছে অজানা। এবার প্রায় ১৫ বছর পর তিনি রবীন্দ্রসংগীতের সঙ্গে নাচলেন ।

আর তারোই একটি ভিডিও এ অভিনেত্রী ফেসবুকে পোস্ট করেছেন তার অনুরাগীদের জন্য
রবীন্দ্রনাথ ঠাকুরের ‘মোর ভাবনার একি হাওয়ায়’ শিরোনামের গানটির সঙ্গে নাচলেন রাফিয়া রশীদ মিথিলা ভিডিওতে দেখা যায় তাকে । আর নিজের ঘরে মুঠোফোনে নাচের এ ভিডিও ধারণ করা হয়েছে তার।

তার ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়তেই প্রশংসার জোয়ারে ভাসছেন তিনি আর অনুরাগীরা খুশি হয তার নাচ দেখে। আর মিথিলার নাচের প্রশংসা করেছেন ফেসবুকে মন্তব্য করেছেন বিভিন্ন নন্দিত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, কাজী নওশাবা আহমেদ, আশনা হাবিব ভাবনা, কণ্ঠশিল্পী ফারহিন খান জয়িতা, নৃত্যশিল্পী স্নাতা শাহরিন, কলকাতার গীতিকবি শ্রীজাত প্রমুখ আর অনেকে । এই ভিডিওটা পোস্ট করে মিথিলা লিখেছেন, ‘প্রায় ১৫ বছর পরে নাচলাম আমি !আর আমার ভারত মাতা সুমিতা দেবীর শ্রীময়ী ক্লাবের রবীন্দ্র জয়ন্তীর ভার্চুয়াল অনুষ্ঠানের জন্য নাচা আমার।

তবে তিনি ১৫ বছর লম্বা সময় পরে নাচ করলেন তাই আশা করে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন সবাই এমনটাই বলেছেন অভিনেত্রী। তার পরে তিনি সকলকে রবীন্দ্র জয়ন্তীর শুভেচ্ছা জানায়।’ আর ভারত মাতা বলতে মিথিলা বোঝাতে চেয়েছেন তার শাশুড়িকে। অর্থাৎ কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জির মাকে উদ্দেশে করে বলেন।


তিনি আর বলেন ছোটবেলায় গোলাম মুস্তাফার একাডেমি বেনুকায় নাচ শিখতেন মিথিলা। স্কুল-কলেজে নাচতেন তিনি। তারপর বহু বছর নৃত্যচর্চা থেকে দূরে রয়েছেন এই অভিনেত্রী । তার পরে কন্যা আয়রাকে নিয়ে ঘরবন্দি রাফিয়াথ রশীদ মিথিলা ছিলেন। আর করোনার এই সংকটকালে ঘরে বসেই অফিসের কাজ করছেন তিনি এমন টা বলেন । তিনি কিছু দিন আগে এসব ব্যস্ততার ফাঁকে এ অভিনেত্রী নির্মাণ করেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। তাতে প্রথমবার অভিনয় করেছে তার মেয়ে আয়রা।

Reporter: Farjana akter

👍

1

Leave a Comment