ঢাবি কর্তৃপক্ষের ‘খামে ভরা টাকা’ ফিরিয়ে দিলেন সাংবাদিকরা!

ঢাবি কর্তৃপক্ষের ‘খামে ভরা টাকা’ ফিরিয়ে দিলেন সাংবাদিকরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে কয়েকজন সাংবাদিককে খামে ভরে টাকা দেওয়ার প্রস্তাব নিয়ে শোরগোল হয়েছে।

পরীক্ষা শুরু হওয়ার পর সোয়া ১১টার দিকে কার্জন হল কেন্দ্র পরিদর্শনে যান বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান। কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য পরীক্ষা নিয়ে সাংবাদিকদের বিফ্র করেন।

এরপর বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সেকশন অফিসার (রিপোর্টিং) শুভাশীষ রঞ্জন সরকার বেশ কয়েকজন টেলিভিশন সাংবাদিককে খামে করে টাকা দেওয়ার প্রস্তাব করেন। তবে সাংবাদিকরা সেই টাকা গ্রহণ করেননি। এ প্রস্তাবে সাংবাদিকদের কেউ কেউ ক্ষোভও প্রকাশ করেন।

এ বিষয়ে প্রশ্ন করলে শুভাশীষ রঞ্জন সরকার বলেন, আমি যখন ওখানে গিয়েছিলাম, তখন ডিন অফিস থেকে একজন স্যার আমাকে বলল আপনি তো পিআর থেকে এসেছেন। সাংবাদিকদের তো আমরা কোনো চা-নাস্তা করাতে পারিনি। একটা অনারিয়াম ছিল, এগুলো দেওয়ার ব্যবস্থা করলে ভালো হতো। তখন আমি যখন কয়েকজনকে দিতে গেলাম, কেউ তা নেননি। পরে আমি সেগুলো ফেরত দিয়ে দিয়েছি।

তিনি জানান, ডিন অফিস থেকে ১০টি খাম বিতরণ করতে দেওয়া হয়েছিল, তবে সেখানে কত টাকা ছিল তা খুলে দেখেননি। কোন শিক্ষক এ টাকা বিতরণ করতে দিয়েছিলেন তার নামও বলেননি।

উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামানের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, সাধারণত আমাদের কেউ এ ধরনের কাজ করে না। যেসব বিষয় অপ্রাসঙ্গিক এবং যেগুলো বিশ্ববিদ্যালয়ের সম্মানের সঙ্গে যায় না; সেগুলো কেউ না করি, সেটা আমাদের কাম্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *