মন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোস্ট, ডিজিটাল নিরাপত্তা আইনে যুবক গ্রেপ্তার

সিলেট থেকে নির্বাচিত এক মন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করে পোস্ট দেওয়ার অভিযোগে মনির আহমেদ (৩৮) নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে সিলেট নগরের সোবহানীঘাট এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগ নেতা সাব্বির আহমদ (২৬) বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে জৈন্তাপুর থানায় ওই দিন রাতেই মামলা মন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে মামলাটি করেন।

গ্রেপ্তার মনির আহমেদ জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের কারগ্রামের বাসিন্দা।

পুলিশ জানায়, গত বুধবার মনির আহমেদ তার ফেসবুক আইডি থেকে ওই মন্ত্রীর ছবি দিয়ে একটি পোস্ট দেন। ওই পোস্টে তিনি মন্ত্রীকে নিয়ে কটূক্তি করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

তবে, শুক্রবার মনির আহমেদের ফেসবুক আইডিতে গিয়ে ওই সংক্রান্ত কোনো পোস্ট তার টাইমলাইনে পাওয়া যায়নি। তবে ওই ফেসবুক পোস্টের একটি স্ক্রিনশট পাওয়া গেছে। সেই পোস্টে লেখা ছিল, ‘মন্ত্রী…-এর ভয়ে শ্রীপুর আলুবাগানের আবদুল হান্নান-এর অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর মতো কেউ নেই, এদিকে আবদুল হান্নানে ছোট বইনের জামাই বেড়াতে আসছে শ্বশুরবাড়িতে, তাই অন্যায়ভাবে জৈন্তাপুর মডেল থানার পুলিশ ধরে নিয়ে চালান করলো সিলেট আদালতে।’

মনির আহমেদের ফেসবুক আইডিতে তিনি জৈন্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাংগঠনিক সম্পাদক হিসেবে নিজের পরিচয় দিয়েছেন।

জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর এ বিষয়ে বলেন, প্রবাসীকল্যাণমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৮, ২৯ ও ৩১ ধারায় মনির আহমেদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

 

Leave a Comment