ঢাকায় দুই জঙ্গি ছিনিয়ে নেওয়ার ঘটনায় বেনাপোল সীমান্তে রেড অ্যালার্ট

ঢাকার সিজেএম আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনার পর যশোরের বেনাপোল সীমান্ত এলাকায় ‘রেড অ্যালার্ট’ চলছে। ছিনিয়ে নেওয়া দুই জঙ্গির ভারতে পালিয়ে যাওয়া ঠেকাতে বেনাপোল সীমান্ত ও বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনে রেড অ্যালার্ট জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পাশাপাশি সীমান্ত এলাকায় গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

 

আজ দুপুরে রাজধানীর রায়সাহেব বাজার মোড়সংলগ্ন ঢাকার সিজেএম আদালত ফটকের সামনে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিবকে সহযোগীরা ছিনিয়ে নেন। পালিয়ে যাওয়া দুই জঙ্গি জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা এবং লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

এ ঘটনার পর দেশজুড়ে ‘রেড অ্যালার্ট’ জারি করা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেছেন, দুই জঙ্গিকে ধরিয়ে দিতে পারলে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ পুরস্কার দেওয়া হবে।

বেনাপোল বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা পাওয়ার পর আজ রোববার বিকেল থেকে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন এবং বেনাপোল সীমান্ত এলাকায় নিয়মিত টহল বাড়ানো হয়েছে। পাশাপাশি সাদাপোশাকে গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে। বিষয়টি সার্বক্ষণিক নজরদারি করা হচ্ছে।

Leave a Comment

betvisa