ডোপ টেস্ট করে সরকারি চাকরিতে যেতে হবে

বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে ডোপ টেস্ট করার কার্যক্রম গ্রহণ করার পাশাপাশি এবার সরকারি চাকরিতে যেতে হলেও ডোপ টেস্টের প্রয়োজন হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  

তিনি বলেছেন, সরকারি চাকরিতে যেতে হলে প্রত্যেককে ডোপ টেস্টের আওতায় আসতে হবে। এতে কেউ পজিটিভ হলে তিনি সরকারি চাকরি পাবেন না। এ ধরনের একটি কার্যক্রম দ্রুতই শুরু হতে যাচ্ছে।

মাদকদ্রব্য ও নেশা নিরোধ সংস্থা ‘মানস’ এর আয়োজিত ভার্চুয়ালি এক  সভায় তিনি এ কথা বলেছেন।  

তিনি আরো বলেন, মাদকের বিস্তৃতি যাতে না ঘটে এবং যুব সমাজ যাতে মাথা উঁচু করে বাঁচতে পারে সেজন্য আমরা কাজ করে যাচ্ছি। নতুন প্রজন্মের মেধাকে আমরা কাজে লাগাতে পারি সেজন্য মাদক নিয়ন্ত্রণ অধিদফতর মোরাল এজেন্সি হিসেবে কাজ করছে, পাশাপাশি আমাদের নিরাপত্তা বাহিনী তাদেরকে সহযোগিতা করে যাচ্ছে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস জঙ্গিবাদ নির্মূলে জিরো টলারেন্সের ঘোষণা দিয়েছিলেন তেমনই মাদক নিয়ন্ত্রণের ক্ষেত্রেও তিনি জিরো টলারেন্স নীতি অবলম্বন করতে বলেছেন। তার নির্দেশনা মথায় রেখে কাজ করা হচ্ছে । যেকোনো মূল্যে দেশ থেকে মাদক নিয়ন্ত্রণ করতে হবে ।

সভায় আরো উপস্থিত ছিলেন মানসের প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ উপদেষ্টা কমিটির সদস্য অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরী,  মানসের সাধারণ সম্পাদক কণ্ঠশিল্পী ফেরদৌস ওয়াহিদ, সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান তালুকদার, কোষাধ্যক্ষ হোসনে আরা রীনা প্রমুখ।

Leave a Comment

betvisa