চিড়িয়াখানা আবারও বন্ধ ঘোষণা

চিড়িয়াখানা আবারও বন্ধ ঘোষণা

মিরপুর ও রংপুর চিড়িয়াখানার কর্তৃপক্ষগুলি করোনভাইরাস সংক্রমণ বৃদ্ধির কারণে অস্থায়ী বন্ধের ঘোষণা দিয়েছে।

শুক্রবার সকালে জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রক এক বিবৃতিতে জানিয়েছে, করোনার সংক্রমণ রোধে পরবর্তী বিজ্ঞপ্তি না হওয়া পর্যন্ত শুক্রবার (২ এপ্রিল) থেকে ঢাকার মিরপুরে বাংলাদেশ জাতীয় চিড়িয়াখানা এবং ঢাকার রংপুর চিড়িয়াখানা দর্শনার্থীদের জন্য বন্ধ থাকবে।

এর আগে, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রক গত বছরের ২০ শে মার্চ জাতীয় চিড়িয়াখানাটি বন্ধের ঘোষণা দেয়। সাত মাস বন্ধ থাকার পরে, নভেম্বর মাসের প্রথম দিন চিড়িয়াখানাটি শর্তসাপেক্ষে খুলতে দেওয়া হয়েছিল।

করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতিতে সরকার গত সোমবার (২৯ মার্চ) একটি বিজ্ঞপ্তি জারি করেছিল, যাতে ১৮-দফা নির্দেশনা ছিল যে সমস্ত ধরণের পাবলিক জমায়েত এবং উচ্চ সংক্রামিত অঞ্চলে সকল প্রকারের সমাবেশকে নিষিদ্ধ করা হয়েছে। এই নির্দেশনাটি পরবর্তী দুই সপ্তাহ অনুসরণ করতে হবে।

করোনাভাইরাস দেশে গত ২৪ ঘন্টা আরও ৫৯ জন মানুষকে হত্যা করেছে, এটি এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ। মৃতের সংখ্যা বেড়ে ৯, ১০৫ এ দাঁড়িয়েছে। এছাড়াও, গত ২৪ ঘন্টার মধ্যে দেশের ইতিহাসে সর্বাধিক ৬৪৬৯ করোনার রোগী সনাক্ত করা হয়েছে। এর মাধ্যমে, দেশে এখন পর্যন্ত মোট করোনার রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ১৭ হাজার ৭৬৪ জন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *