খুলনার পাঁচ হাসপাতাল ২০ জনের মৃত্যু

প্রায় চার মাসের মধ্যে আজ সর্বনিম্ন করোনায় মৃত্যুপ্রায় চার মাসের মধ্যে আজ সর্বনিম্ন করোনায় মৃত্যু

খুলনার পাঁচটি হাসপাতালে গতকাল বুধবার সকাল থেকে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ২০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় মারা গেছেন ১৬ জন এবং উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৪ জনের। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু হয়।

জেলা সিভিল সার্জন কার্যালয় ও বিভিন্ন হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের নিচতলায় অবস্থিত ১৩০ শয্যার করোনা ডেডিকেটেড হাসপাতালে ৮ জন করোনা রোগীর ‍মৃত্যু হয়েছে। এ ছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৪ জন। ২৫০ শয্যাবিশিষ্ট খুলনা সদর হাসপাতালে করোনায় মৃত্যু হয়েছে ১ জনের। আর শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে মারা গেছেন ৪ জন করোনা রোগী। বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ২ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এ ছাড়া দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগী মারা গেছেন ১ জন। করোনায় মারা যাওয়া ১৬ জনের মধ্যে ১১ জন খুলনা জেলার, বাকিরা অন্যান্য জেলা থেকে খুলনায় চিকিৎসা নিতে এসেছিলে। এদিকে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৮৪টি নমুনা পরীক্ষায় ৪৫৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ দশমিক ১৬ শতাংশ।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের মুখপাত্র সুহাস রঞ্জন হালদার বলেন, আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত তাঁদের হাসপাতালে রোগী ভর্তি আছেন ১৯৫ জন। এর মধ্যে করোনায় আক্রান্ত রোগী ১৩৪ জন ও করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন ২১ জন। হাসপাতালের ২০টি এইচডিইউ ও ২০টি আইসিইউ শয্যার কোনোটিই খালি নেই। হাসপাতালটিতে গত ২৪ ঘণ্টায় রেড জোনে ১৯ ও ইয়োলো জোনে ১৪ জন রোগী ভর্তি হয়েছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪০ জন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *