বরিশাল বিভাগে শনাক্ত ৫শ’, পিরোজপুরে মৃত্যু ৩

বরিশাল বিভাগে আরও ৫শ’ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। আর করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তিনজন। মৃতবরণকারী তিনজনই পিরোজপুর জেলার বাসিন্দা।

এই শনাক্ত নিয়ে বিভাগের ছয় জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৫৯৬ জনে। আর বিভাগে মোট মারা গেলেন ৩৬৮ জন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস বৃহস্পতিবার,১৫ জুলাই এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬শ’ জন।

নতুন আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় ১৯২ জন,পটুয়াখালী জেলায় ৫৯ জন, ভোলা জেলায় ৪৭ জন, পিরোজপুর জেলায় ৭১ জন, বরগুনা জেলায় ৪৬ জন , এবং ঝালকাঠি জেলায় ৮৫ জন রয়েছেন। এর আগের দিন শনাক্ত হয়েছিলো ৫৩৩ জন। তার আগে আরও বেশি।

শেবাচিম হাসপাতাল

এদিকে ১৪ জুলাই বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১০ জন মারা গেছেন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন দুইজন।

যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালেই করোনায় আক্রান্ত হয়ে ২৩৫ জন এবং আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৬৩৯ জনের মৃত্যু হয়েছে।

শেবাচিম হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২৮ জন ও করোনা ওয়ার্ডে ২৬ জন ভর্তি হয়েছেন। সব মিলিয়ে ১০৩ জন করোনা ওয়ার্ডে এবং ১৭৬ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন।

আরটি পিসিআর ল্যাবে মোট ২০৩ জনের করোনা নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। এর মধ্যে ১২৪ জন পজেটিভ।

Leave a Comment