আসছে ইরফানের অদেখা ছবি

তবে ইরফান খানের মুক্তি পাওয়া শেষ ছবি কী? ‘আংরেজি মিডিয়াম’ । তবে এই তো উত্তর হওয়া উচিত । তাহলে ‘দুবাই রিটার্ন’ কী । তবে ২০০৫ সালে ইরফান খানকে নায়ক করে ছবিটি বানান আদিত্য ভট্টাচার্য । আর কোনো এক অজানা কারণে সেই সময় ছবিটি আর মুক্তি দেওয়া হয়নি । তবে কেবল ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হয়েছিল ।

আর বিনয় চৌধুরীর লেখা কমেডি ঘরানার এই ছবিতে ইরফানের চরিত্রটির নাম আফতাব আংরেজ, একজন ছিঁচকে মাস্তান । তবে টাইমস অব ইন্ডিয়া বলছে, ছবিটি এবার বান্দ্রা ফিল্ম ফেস্টিভ্যালে দেখানো হবে। উৎসবটি হবে অনলাইনে । আর চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বান্দ্রা ফিল্ম ফেস্টিভ্যালের যাত্রা শুরু । তবে অভিনেতা অভয় দেওল, চলচ্চিত্র উৎসব প্রোগ্রামার অসীম চাবরাসহ বেশ কয়েকজন চলচ্চিত্রসংশ্লিষ্ট মানুষ এই উৎসবের সঙ্গে জড়িত ।

তবে বান্দ্রা ফিল্ম ফেস্টিভ্যালের আর্টিস্টিক ডিরেক্টর পূজা কোহলি জানিয়েছেন, ২০০৬ সাল থেকেই অসীমের সঙ্গে পূজার বন্ধুত্ব । আর তাঁরা আলাপ করছিলেন যে বিগত সময়ের ভালো ছবিগুলো কী, যা দেখানো যায় । তবে তখন ‘দুবাই রিটার্ন’-এর নাম আসে। ‘সালাম বোম্বে’ ইরফানের প্রথম ছবি । তবে মিরা নায়ারের এই ছবি অস্কারে মনোনীত হয়েছিল । আর তারপর থেকে অসাধারণ সব ছবিতে, দারুণ অভিনয় করেছেন ইরফান । তবে অভিনয়গুণে পাড়ি জমিয়েছেন হলিউডেও। তাঁর অভিনীত শেষ ছবি ‘আংরেজি মিডিয়াম’।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *