আগামী দুদিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা

ঘূর্ণিঝড় ইয়াসের কারণে আগামী দুই দিনে দেশের বিভিন্ন স্থানে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে দু’দিন পরে বৃষ্টিপাত হ্রাস পেতে পারে।

ঘূর্ণিঝড় ইয়াস ভারতের দিকে এগিয়ে যাওয়ায় সমুদ্র ধীরে ধীরে শান্ত হচ্ছে। তবে পূর্ণিমার কারণে সমুদ্রের জোয়ারের উচ্চতা ৬ ফুটেরও বেশি বেড়েছে এবং বাঁধটি উপচে পড়েছে এবং লোকালয়ে পানি প্রবেশ করছে।

বুধবার (২৬ মে) বেলা তিনটার দিকে ঘূর্ণিঝড়টি দামিরার উত্তরে ও উত্তর বালিশারের দক্ষিণে উত্তর ওড়িশা-পশ্চিমবঙ্গ উপকূল অতিক্রম করেছে। পরে এটি উত্তর-পশ্চিম পশ্চিমে আরও সরানো হয়েছিল এবং শক্তিশালী ঘূর্ণিঝড়ের আকারে দুর্বল হয়ে পড়েছিল, যা এখন উপকূলীয় উত্তর উড়িষ্যা এবং সংলগ্ন অঞ্চলে অবস্থিত। এটি ভূমির উপর দিয়ে উত্তর-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হওয়ায় এটি ধীরে ধীরে দুর্বল হতে পারে।

ঘূর্ণিঝড়টি খুলনা, বরিশাল, ঢাকা, রাজশাহী, রংপুর ও চট্টগ্রাম বিভাগের বেশিরভাগ জায়গায় এবং ময়মনসিংহ ও সিলেট বিভাগের বেশিরভাগ স্থানে অস্থায়ী দমকা / ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। দেশের কিছু জায়গায় মাঝারি থেকে ভারী বৃষ্টিও হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের সময়ের তাপমাত্রা কিছুটা কমতে পারে।

শুক্রবার (২৮ মে) বৃষ্টি / বজ্রপাতের প্রবণতা হ্রাস পাবে এবং তাপমাত্রা বাড়তে পারে। বর্ধিত পাঁচ দিনের মধ্যে আবার বৃষ্টি / ঝড়ো বৃষ্টি হতে পারে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *