আগামীকাল রাজশাহী ও রংপুর ছাড়া সারা দেশে বৃষ্টি হতে পারে

আগামীকাল বৃহস্পতিবারও রাজশাহী ও রংপুর ছাড়া সারা দেশে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এদিন দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়া অফিসের তথ্যমতে, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।আবহাওয়াবিদ মোহাম্মদ ওমর ফারুক প্রথম আলোকে জানিয়েছেন, তবে উত্তর-পশ্চিমাঞ্চলের আকাশ কম মেঘলা থাকবে। তাই সেখানে বৃষ্টিপাতের সম্ভাবনা কম। যেসব জায়গায় বেশি মেঘ হবে, সেসব এলাকায় তাপমাত্রা কমার হার তুলনামূলক বেশি হতে পারে।

মাঘের শীতের এ সময়ে আজ বুধবার বিকেলে ঢাকা জেলায় ৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। বৃষ্টি হয়েছে কিশোরগঞ্জের নিকলী (৪ মিলিমিটার) ও টাঙ্গাইলে (১ মিলিমিটার)। তবে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সিলেটের শ্রীমঙ্গলে—১১ মিলিমিটার। এর বাইরে রাজশাহীর ঈশ্বরদীতে হয়েছে ৫ মিলিমিটার।বুধবার দেশে সর্বনিম্ন তাপমাত্রা ছিল রংপুরের তেঁতুলিয়ায়—৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ চট্টগ্রামের টেকনাফে—২৮ ডিগ্রি সেলসিয়াস। এদিকে ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

Leave a Comment