সিদ্ধান্ত ছাড়া শেষ ‘হাফ ভাড়া’ নিয়ে বিআরটিএর বৈঠক

শিক্ষার্থীদের ‘হাফ ভাড়া’র দাবি নিয়ে বাস মালিকদের সঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বৈঠক শেষ হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে বিআরটিএ অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬টায় বৈঠক শেষ হয়। 

এরপর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। 

তিনি জানান, সরকার বিআরটিসি বাস দিয়ে সংকট মোকাবিলার কথা ভাবছে। শুক্রবার এ বিষয়ে বৈঠক হবে।  তবে শিক্ষার্থীদের হাফ ভাড়া নির্ধারণে আরো সাত দিন সময় দরকার বলে জানান তিনি। 

বাস মালিকরা হাফ ভাড়ার বিনিময়ে প্রণোদনা দাবি করেন বলে জানান সচিব। 

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলামের সভাপতিত্বে এতে অংশ নিয়েছেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)। 

এ ছাড়া সভায় অংশ নিয়েছেন পরিবহন মালিক সমিতির প্রতিনিধি ও শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিরা।

সভার সূচনা বক্তব্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা বাসে হাফ ভাড়া নেওয়ার দাবি জানিয়ে আসছে। তাদের এই দাবিটি আমরা ইতিবাচকভাবে নিচ্ছি। এ বিষয়ে সবার মতামত প্রয়োজন।

এর যৌক্তিক সমাধানের আশ্বাস দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

শিক্ষার্থীদের দাবির বিষয়ে শিক্ষা সচিব ও স্বরাষ্ট্র সচিবসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিআরটিএতে বসছেন জানিয়ে বাস মালিক নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, সেখানে বসে এ ব্যাপারে একটি যৌক্তিক সিদ্ধান্ত নেয়ার উদ্যোগ নিচ্ছেন। এরপর শনিবার এটা পূর্ণাঙ্গভাবে নির্ধারণ করতে আপনাদের সঙ্গে বসবেন।

Leave a Comment