সিদ্ধান্ত ছাড়া শেষ ‘হাফ ভাড়া’ নিয়ে বিআরটিএর বৈঠক

শিক্ষার্থীদের ‘হাফ ভাড়া’র দাবি নিয়ে বাস মালিকদের সঙ্গে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) বৈঠক শেষ হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেলে বিআরটিএ অডিটোরিয়ামে এ সভা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬টায় বৈঠক শেষ হয়। 

এরপর সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মো. নজরুল ইসলাম সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। 

তিনি জানান, সরকার বিআরটিসি বাস দিয়ে সংকট মোকাবিলার কথা ভাবছে। শুক্রবার এ বিষয়ে বৈঠক হবে।  তবে শিক্ষার্থীদের হাফ ভাড়া নির্ধারণে আরো সাত দিন সময় দরকার বলে জানান তিনি। 

বাস মালিকরা হাফ ভাড়ার বিনিময়ে প্রণোদনা দাবি করেন বলে জানান সচিব। 

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলামের সভাপতিত্বে এতে অংশ নিয়েছেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)। 

এ ছাড়া সভায় অংশ নিয়েছেন পরিবহন মালিক সমিতির প্রতিনিধি ও শ্রমিক ফেডারেশনের প্রতিনিধিরা।

সভার সূচনা বক্তব্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব নজরুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা বাসে হাফ ভাড়া নেওয়ার দাবি জানিয়ে আসছে। তাদের এই দাবিটি আমরা ইতিবাচকভাবে নিচ্ছি। এ বিষয়ে সবার মতামত প্রয়োজন।

এর যৌক্তিক সমাধানের আশ্বাস দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

শিক্ষার্থীদের দাবির বিষয়ে শিক্ষা সচিব ও স্বরাষ্ট্র সচিবসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিআরটিএতে বসছেন জানিয়ে বাস মালিক নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, সেখানে বসে এ ব্যাপারে একটি যৌক্তিক সিদ্ধান্ত নেয়ার উদ্যোগ নিচ্ছেন। এরপর শনিবার এটা পূর্ণাঙ্গভাবে নির্ধারণ করতে আপনাদের সঙ্গে বসবেন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *