পাকিস্তানের জয় উদ্‌যাপন করায় গ্রেপ্তার ০৭ মুসলিম

ভারত–পাকিস্তান ম্যাচ কী পরিমাণ উত্তেজনা ছড়ায়, এ ম্যাচ কতটা আবেগের, সেটা আরও একবার প্রমাণিত হলো গতকাল। ম্যাচ হয়েছে গত রোববার। কিন্তু ভারত–পাকিস্তান ম্যাচের সেই রেশ রয়ে গেছে এখনো। পাকিস্তানের জয় উদ্‌যাপন করায় ভারতের পুলিশ গ্রেপ্তার করেছে সাত মুসলিম যুবককে।

ভারতে বাস করে পাকিস্তানের সমর্থন করা! এটা মেনে নিতে পারছে না দেশটির প্রশাসন। তাই তো উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ টুইটারে লিখেছেন গ্রেপ্তার হওয়া তিনজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হতে পারে। এ ছাড়া যেসব অভিযোগ ওই সাত যুবকের বিরুদ্ধে আনা হতে পারে, তারও একটি রূপরেখা দিয়েছেন আদিত্যনাথ। তিনি বলেছেন, ওই সাত যুবকের বিরুদ্ধে সাইবার সন্ত্রাস ও নিজেদের মধ্যে শত্রুতা সৃষ্টি করার অভিযোগ আনা হতে পারে।

ভারতের হেরে যাওয়া উদ্‌যাপন করার বিষয়ে উত্তর প্রদেশের পুলিশ কঠোর থেকে কঠোরতর ভূমিকা নেবে বলে জানানো হয়েছে। ওই সাত যুবকের মধ্যে তিনজন এসেছেন কাশ্মীর থেকে।

আরশাদ ইউসুফ, ইনায়াত শেখ ও শওকত আহমেদ নামের তিন যুবক আগ্রার রাজা বলবন্ত সিং কলেজে পড়ছেন। তাঁদের বিরুদ্ধে পাকিস্তানের ‘এ’ দলকে সমর্থন করে সামাজিক যোগাযোগমাধ্যমে বার্তা দেওয়ার অভিযোগও আনা হয়েছে। তিনজনকেই অনির্দিষ্টকালের জন্য তাঁদের কলেজ থেকে বহিষ্কার করা হয়েছে।

বাকি চার যুবকের তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে বেরেলি থেকে, একজন প্রেপ্তার হয়েছেন লক্ষ্ণৌ থেকে। এ ছাড়া শ্রীনগরে দুটি চিকিৎসা মহাবিদ্যালয়েও পাকিস্তানের জয় উদ্‌যাপন করার কারণে পুলিশের জরিমানার শিকার হয়েছেন বেশ কয়েকজন ছাত্র।

Leave a Comment