বগুড়ায় দুই হাসপাতালে ১১ জনের মৃত্যু, আক্রান্ত ১০০ জন

বগুড়ায় দুটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় জেলায় রেকর্ড ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে ৫ জন এবং বাকি ৬ জন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে মারা গেছেন। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘন্টায় তাদের মৃত্যু হয়েছে। তবে মারা যাওয়া ১১ জনের নাম পরিচয় জানাতে পারেনি জেলা স্বাস্থ্য বিভাগ।

এছাড়া জেলায় গত ২৪ ঘন্টায় ৩৮০ নমুনার ফলাফলে নতুন করে ১০০ জন করোনায় শনাক্ত হয়েছেন। আক্রান্তের হার ২৬ দশমিক ৩১ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৫৩ জন। নতুন আক্রান্ত ১০০ জনের মধ্যে সদরের ৬৪ জন, সোনাতলায় ১১ জন, শিবগঞ্জে ২ জন, আদমদীঘি ২ জন, দুপচাঁচিয়ায় ৩ জন, কাহালুতে ৪ জন, ধুনটে ৫ জন, গাবতলীতে ৩ জন এবং শাজাহানপুরে ৬ জন আক্রান্ত হয়েছেন। শুক্রবার অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ সাজ্জাদ-উল-হক।

ডা. সাজ্জাদ জানান, ১ জুলাই শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৩৫ টি নমুনায় ৫৯ জনের, জিন এক্সপার্ট মেশিনে ৪ নমুনায় সবার নেগেটিভ এবং এন্টিজেন পরীক্ষায় ১১৬ নমুনায় ২৫ জনের পজিটিভ এসেছে। এছাড়া টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৫ নমুনায় ১৬ জন করোনায় পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও জানান, এই নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হলেন ১৪,০৭৩ জন এবং সুস্থতার সংখ্যা ১২,৭৪৮ জনে দাঁড়িয়েছে। এছাড়া নতুন করে ১১ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৪১০ জনে ঠেকেছে এবং বর্তমানে করোনায় চিকিৎসাধীন রয়েছে ৯১৫ জন।

Leave a Comment