৪ হাজার জনকে আসামি করে পুলিশের মামলা

পুলিশ গত সোমবার রাতে ফরিদপুরের সালথায় অভূতপূর্ব সহিংসতার জন্য একটি মামলা করেছে। এই ঘটনায় চার হাজার লোককে অভিযুক্ত করা হয়েছে। মঙ্গলবার রাতে সালথা থানার উপ-পরিদর্শক (এসআই) মো। মিজানুর রহমান বাদী হয়ে মামলা দায়ের করেছেন। ঘটনার রাতে ফুকরা বাজার এলাকায় জনতার আক্রমণে এসআই মিজানুর আহত হন।

এই ঘটনার সাথে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে বলে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো। আশিকুজ্জামান।

বিক্ষুব্ধ জনতা সোমবার সন্ধ্যা সাড়ে 7 টা থেকে রাত 12 টা অবধি সালতা থানা ও উপজেলা কমপ্লেক্স সহ এলাকার বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানে ভাঙচুর ও আগুন ধরিয়ে দেয়। বিভিন্ন গুজব ছড়িয়ে দাঙ্গা ছড়িয়ে দেওয়া হয়েছিল। রাত বারোটার দিকে পুলিশ রাবার গুলি, টিয়ার গ্যাসের শেল এবং সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।

এই ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় 88 জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া ৩ থেকে ৪ হাজার লোককে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

সালথা থানার ওসি মো। আশিকুজ্জামান প্রথম আলোকে জানান, থানায় লাঞ্ছিত হওয়া এবং সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে পুলিশ মামলা করেছে। ইতিমধ্যে মামলার তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। আরও দু’জনকে শনাক্ত করা হয়েছে। তাদের শিগগিরই গ্রেপ্তার করা হবে।

সলথারের সহিংস ঘটনার বিরুদ্ধে আরও মামলা হবে বলে জানা গেছে। বিভিন্ন সংস্থাতে সহিংসতা চালানোর জন্য ওই সংস্থাগুলি পরের দু’দিন মামলা করবে।

সালথারের বর্তমান পরিস্থিতি শান্ত। আইন-শৃঙ্খলা রক্ষায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা পুলিশ ও র‌্যাবের সাথে টহল দিচ্ছেন।

Leave a Comment