১০ মাস পরে, মহিলা কোমা থেকে জেগে উঠলেন

একজন ইতালীয় মহিলা হাসপাতালের কোমায় থেকে ১০মাস পরে জেগে উঠলেন। তিনি স্বজনদের সাথেও কথা বলেছেন। স্থানীয় ইতালীয় গণমাধ্যমের বরাত দিয়ে বৃহস্পতিবার বিবিসির এক প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।
বিবিসি জানিয়েছে যে, ৩৭ বছর বয়সী ক্রিস্টিনা রসিকে সাত মাসের গর্ভবতী অবস্থায় গত বছরের জুলাইয়ে হার্ট অ্যাটাকের কারণে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে জরুরি ভিত্তিতে অস্ত্রোপচারের মাধ্যমে একটি কন্যাসন্তানের জন্ম হয়। মেয়েটির নাম ক্যাটরিনা। ক্রেস্টিনা রসি মস্তিষ্কের ক্ষতির কারণে কোমায় চলে গেলেন। তখন থেকেই তিনি সেই অবস্থায় আছেন।

ক্রিস্টিনার স্বামী গ্যাব্রিয়েল সুসি স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন যে তাঁর স্ত্রী ঘুম থেকে উঠেছিলেন। তিনিও বক্তব্য রেখেছিলেন।
“আমরা এতটা আশা করিনি,” তিনি বলেছিলেন। এতটা কাছাকাছি থাকা সত্যিই একটি আনন্দের বিষয়। “

রসিকে বিশেষজ্ঞ চিকিত্সার জন্য গত এপ্রিল থেকে ইতালি থেকে প্রতিবেশী অস্ট্রিয়ের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল। রসি যখন ঘুম থেকে উঠে কথা বলছিলেন, তখন তার স্বামী এবং মা তাঁর পাশে ছিলেন।

বিবিসি জানিয়েছে, রসির চিকিত্সা খরচ অনলাইনে জোগাড় করা হয়েছিল। তাঁর চিকিত্সা এবং পুনর্বাসনের জন্য ১ ৭০,০০০ এরও বেশি ইউরো জোগাড় করা হয়েছে।

একটি ইতালীয় সংবাদমাধ্যম গ্যাব্রিয়েল সুসির বরাত দিয়ে বলেছে, “ক্রিস্টিনার চেহারা এখন এত খারাপ যে তাকে চিনতে অসুবিধা হয়েছে। তবে তার অবস্থা আগের চেয়ে ভাল। চিকিত্সকরা তার শ্বাসনালী থেকে নলটি সরিয়ে ফেলেছিলেন। এই টিউব দিয়ে মেডিসিন দেওয়া হয়েছিল।”
ক্রিস্টিনা ও গ্যাব্রিয়েলের বাচ্চাও বেশ কয়েকমাস হাসপাতালে ছিল। শিশুটি জন্মের সময় অক্সিজেনের অভাবে ভুগছিল।

Leave a Comment