সৌন্দর্য ধরে রাখার উপায়

প্রতিদিন আমরা কিছু না কিছু বিউটি টিপস তো পড়ছি এবং শুনছি নিজের সৌর্ন্দয্যের জন্য । তবে সত্যিকার অর্থে এগুলোর মধ্য হাতে গোনা কিছু বিউটি টিপস আমাদের কাজে আসে। চলুন তাহলে সৌর্ন্দয্যের সহজ কিছু উপায় বা কার্যকারী গোপন রহস্য কথা বলি।

রহস্য নাম্বার (১)
সানস্কিন লাগানো আমাদের অনেক জরুরি : তারুণ্যদীপ্তময় ত্বক উপহার দেয় এই সানস্কিন। ত্বকে বয়সের ছাপ পড়া ও সূর্যের অতিবেগুনি রশ্মি ত্বকে ক্যান্সারে মত বড় রোগ প্রধান কারণ হিসাবে প্রমাণিত হয়। তাছাড়া সানস্কিন ব্যবহার করুণ ত্বকের নিয়মিত সঠিক যত্ম নিতে। বাহিরে যাওয়া কিছু খন আগে ১৫ মিনিটের মতো সানস্কিন ভালো করে পুরা শরীরে লাগিয়ে নিবে।

রহস্য নাম্বার (২)
ত্বকে ময়েশ্চরাইজ করতে হবে নিয়মিত : ময়েশ্চরাইজ লোশন মাখুন প্রতিদিন পুরা শরীরে। এতে করে আপনার বয়েসে কোন ছাপ পড়বে না ত্বক টান টান থাকবে। আর ত্বক থাকবে সুন্দর।

রহস্য নাম্বার ( ৩)
প্রতিদিন ব্যায়াম করবেন :ত্বকে স্বাস্হ্য উজ্জল করতে ব্যায়াম করতে হবে। ত্বকের তারণ্যময় করতে ও উজ্জলতা দেখতে যে ফেসিয়াল যথেষ্ট তা কিন্তু একে বারে নয়। ব্যায়াম মানুষের দেহের রক্ত সঞ্চালন বাড়িয়ে দেয় আর ত্বকে অক্সিজেন প্রবাহ বাড়িয়ে তুলে। তাই প্রতিদিন হালকা ও ভারী ব্যায়াম করবেন ত্বক ভালো রাখার জন্য।

রহস্য নাম্বার (৪)
পর্যাপ্ত পানি ও পর্যাপ্ত খাবার খাবেন : মনে মনে বলছে এটা আবার কেমন গোপন রহস্য? নিজে ত্বক ও শরীর ভালো রাখতে আট গ্লাস পানি খেতে হবে না আপনার প্রয়োজন অনুযায়ী আপনি পানি ও খাবার খাবেন। যাতে আপনার পিপাসা না লাগে বা খুদা না লাগে পুষ্টি কর ও স্বাস্হ্য ভালো রাখে এমন খাবার বেশি করে খাবেন। এতে শরীর ভালো থাকবে আর স্বাস্হ, ত্বক সুন্দর হবে।

রহস্য নাম্বার (৫)

ভালো আছি এমনটা নিজের মনকে বলবেন : নিজে মন কে ভালো বার্তা পাঠান যে আপনি ভালো আছেন। প্রাণ খুলে হাসবেন এর কারণে সুস্হ ও সুন্দর থাকতে পারবেন। আর আপনার মন ভালো থাকলে আপনার ত্বক সুন্দর হবে।

Reporter: Farjana akter

Leave a Comment