সোমবারে বৃষ্টির আভাস

প্রায় এক সপ্তাহ ধরে সারাদেশে উত্তাপের তীব্রতা ছড়িয়ে পড়েছে। ফলস্বরূপ, জনজীবন উত্তাপে উত্তপ্ত। তবে পরের দুই দিনে স্বস্তির বৃষ্টি পড়তে পারে।

শনিবার (২৭ মার্চ) সীতাকুণ্ড ও রাঙামাটিতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস, আবহাওয়া অধিদফতর জানিয়েছে। Temperatureাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬.৭ডিগ্রি সেলসিয়াস এবার মরসুমের সর্বোচ্চ তাপমাত্রা 39.3 ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। তবে এই পরিস্থিতিটি কেটে নেওয়া যেতে পারে এবং পরিবেশটি হঠাৎ শান্ত হতে পারে।

সোমবার বৃষ্টি বা বজ্রপাতের ঝোঁক রয়েছে এবং তাপমাত্রা হ্রাস পেতে পারে। বর্ধিত পাঁচ দিনের মধ্যে আবহাওয়া কিছুটা বদলে যেতে পারে।

আবহাওয়া অধিদফতর শনিবার রাতে একটি পূর্বাভাসে বলেছে যে পশ্চিমা হালকা চাপের বেশিরভাগ অংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন অঞ্চলে ছিল। মৌসুমের স্বাভাবিক হালকা চাপ বঙ্গোপসাগরে অবস্থিত।

রবিবার (২৮মার্চ) আংশিক মেঘলা আকাশের সাথে আবহাওয়া সাময়িকভাবে শুষ্ক থাকবে।

এদিকে, ঢাকা, মাদারীপুর, গোপালগঞ্জ, সিলেট, রাজশাহী, পাবনা, খুলনা, বাগেরহাট, যশোর ও কুষ্টিয়া অঞ্চলের পাশাপাশি চট্টগ্রাম ও বরিশাল বিভাগে হালকা থেকে মাঝারি তাপের তীব্রতা অব্যাহত থাকতে পারে। এই সময়ে সারা দিন জুড়ে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। ঢাকায় পশ্চিম বা উত্তর-পশ্চিম থেকে বাতাসের গতিবেগ হবে ৫ থেকে ১০ কিমি প্রতি ঘন্টা।

অভ্যন্তরীণ নদীবন্দরগুলির জন্য কোনও সতর্কতা নেই এবং কোনও সতর্কতা দেখানোর দরকার নেই। সমুদ্র বন্দর বা কালবৈশাখী ঝড়ের জন্য কোনও সতর্কতা নেই।

Leave a Comment