সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়ল ১০৬ যাত্রী

সিঙ্গাপুরের জন্য 108 যাত্রী নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম বিশেষ বিমানটি ঢাকা ছেড়েছে।

মঙ্গলবার (২০ এপ্রিল) সকাল ৮ টা ১৩ মিনিটে বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার সাংবাদিকদের জানিয়েছেন, বিমানটি মঙ্গলবার, বৃহস্পতি ও শনিবারে সপ্তাহে তিন দিন সিঙ্গাপুরের জন্য বিশেষ বিমান পরিচালনা করবে।

এর আগে সোমবার (১৯ এপ্রিল) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ বলেছিলেন, প্রবাসীরা বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে সিঙ্গাপুরে যাবেন।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ আন্তর্জাতিক বিমানটি গত শনিবার (17 এপ্রিল) থেকে শুরু হয়েছিল। যদিও বিভিন্ন জটিলতার কারণে প্রথম দিন অর্ধেকেরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছিল, তবে শেষ দুই দিনে কোনও ফ্লাইট বাতিল হয়নি। এ ছাড়া গত তিন দিনে বিমানের সংখ্যা তিনগুণ বেড়েছে। সৌদি এয়ারলাইনস (সৌদি আরব) বিমানও বাড়িয়েছে। তিন দিনের মধ্যে হাজার হাজার শ্রমিক দেশ ছেড়ে চলে গেছে।

প্রথম দিনেই ঢাকা ছেড়েছিল মাত্র চারটি বিশেষ বিমান। সোমবার (১৯ এপ্রিল) দ্বিতীয় দিন এবং তৃতীয় দিনে দ্বাদশটি বিমান চলেছিল। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে যে সোমবার কয়েকটি যাত্রী নিয়ে ১৯ টি ফ্লাইট দেশে এসেছিল।

সোমবার প্রায় সাড়ে তিন হাজার শ্রমিক বিদেশ যাওয়ার সুযোগ পেয়েছিলেন। এদিন রাত আটটা অবধি মোট ১৬ টি ফ্লাইট Dhakaাকা ছেড়েছিল। এর মধ্যে বাংলাদেশ বিমান ও সৌদি তিন থেকে ছয়টি করে সৌদি আরবে ফ্লাইট করেছে।

Leave a Comment