সাংবাদিকের চোখে সেরা

অভিনয় দিয়ে কলকাতার মানুষের মন জয় করেছেন ঢাকার জয়া আহসান। সেখানকার নামকরা পরিচালকেরাও অভিনয়শিল্পী জয়ার সঙ্গে কাজ করে নিজেদের মুগ্ধতার কথা জানিয়েছেন। এবার তিনি কলকাতার চলচ্চিত্র সাংবাদিকদের সংগঠন ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ডে (ডব্লিউএফজেএ) সেরা অভিনয়শিল্পী নির্বাচিত হয়েছেন। ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশের এ অভিনেত্রীর হাতে পুরস্কার তুলে দেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। অতনু ঘোষের বিনিসুতোয় চলচ্চিত্রে অভিনয়ের জন্য এ পুরস্কার পেয়েছেন জয়া।


জয়া বললেন, ‘এটি তাঁর এ বছরের প্রথম পুরস্কার। গ্রহণের ছবি শেয়ার করে ফেসবুকে জয়া লিখেছেন, ‘এ পুরস্কারের জন্য সম্মানিত বিচারকদের বিশেষভাবে ধন্যবাদ। এ ছাড়া আমার ওপর আস্থা রাখার জন্য অতনুদা ও পুরো বিনিসুতোয় টিমকে ধন্যবাদ। দর্শকদের ভালোবাসা।’ সেরা অভিনেতা হিসেবে এ পুরস্কার পেয়েছেন ঋত্বিক চক্রবর্তী ও পরিচালক হিসেবে অতনু ঘোষ।


২০১৭ সালেও জয়া আহসান বিসর্জন চলচ্চিত্র অভিনয়ের জন্যও এ পুরস্কার অর্জন করেছিলেন। জয়া আহসান এখন কলকাতায় নতুন আরেকটি চলচ্চিত্রের শুটিং করছেন। পুতুলনাচের ইতিকথা ছবিটি ভারতীয় নির্মাতা সুমন মুখোপাধ্যায়ের। শৈশবে পড়া মানিক বন্দ্যোপাধ্যায়ের উপন্যাস পুতুলনাচের ইতিকথার নায়িকা কুসুম হয়ে পর্দায় আসছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

Leave a Comment