শোক দিবসের সভা ঘিরে ফটিকছড়িতে ১৪৪ ধারা

একই দিনে, একই স্থানে, একই সময়ে ফটিকছড়িতে আওয়ামী লীগের একটি অংশ ও ছাত্রলীগের ডাকা একটি সভাকে কেন্দ্র করে ফটিকছড়ি কলেজ ও বাস স্ট্যান্ড এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ নিয়ে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

শুক্রবার ফটিকছড়ি কলেজ অডিটোরিয়ামে একই স্থানে ও একই সময়ে আওয়ামী লীগ ও ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকীর আয়োজনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ফটিকছড়ি কলেজ ও বাস স্ট্যান্ডের আশপাশের ২০০ গজ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে ফটিকছড়ি উপজেলা প্রশাসন।

এ সময় ওই এলাকায় সব ধরনের সভা, মিছিল-মিটিং, সমাবেশ ও দুজনের বেশি জমায়েতের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। ১৪৪ ধারার আওতায় থাকা এলাকায় লাঠিসোঁটা, আগ্নেয়াস্ত্র বা অন্য কোনো ধরনের অবৈধ সরঞ্জাম আনা, বহন ও ব্যবহার সম্পূর্ণ নিষেধ করা হয়েছে।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মহিনুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, শুক্রবার সকাল ৬ টা থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এ আইন বলবৎ থাকবে।

এ বিষয়ে ইউএনও মহিনুল বলেন, ‘একই সময়ে দুটি সংগঠন ফটিকছড়ি কলেজ মাঠে সভা করার প্রস্তুতি নিয়েছে। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কলেজ প্রাঙ্গণ এবং বাসস্ট্যান্ডে ১৪৪ ধারা জারি করা হয়েছে।’

Leave a Comment