শিরোপা উদ্‌যাপন বায়ার্নের গোলবন্যায়

তবে এর চেয়ে অসাধারণ বিদায় উপহার আর কীই-বা হতে পারত হান্সি ফ্লিকের জন্য ? তবে চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়ার পর বলেছিলেন আর বায়ার্ন মিউনিখের দায়িত্বে থাকতে চান না। আর এ মৌসুমে ঘরোয়া কাপ জেতা হচ্ছে না, চ্যাম্পিয়ন্স লিগ থেকেও বাদ হয়ে। তবে ফলে শুধু লিগ জেতাটাই সম্ভব ছিল তাঁর।আর দলকে চ্যাম্পিয়ন করেই দায়িত্ব ছাড়ছেন এই কোচ। তবে সেটাও কয়েক ম্যাচ হাতে রেখেই।

এবারও বুন্দেসলিগা তাদের ম্যাচ শুরু হওয়ার আগেই বায়ার্ন জেনে গেছে । আর দুইয়ে থাকা লাইপজিগ নিজেদের মাঠে হেরে গিয়েছিল বরুসিয়া ডর্টমুন্ডের কাছে। তাই মনশেনগ্লাডবাখের বিপক্ষে ম্যাচের ফলে কিছু যেত–আসত না দলটির। এমন উপলক্ষ পেয়ে রাতটা রাঙালেন রবার্ট লেভানডফস্কি। তবে হ্যাটট্রিকে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বায়ার্ন মিউনিখ।

গত ২৪ এপ্রিল বায়ার্নের শিরোপা উৎসবটা হতে পারত ।আর সেদিন মাইনিৎসের বিপক্ষে হারটা শিরোপা উৎসবই শুধু দেরি করিয়েছে তাদের। তবে পয়েন্ট তালিকার নিচের দিকে থাকা দলটি সেদিন ২-১ গোলে জিতে চমক দেখিয়েছিল। আর সেদিনের হার তাদের উৎসব করতে দেয়নি। তবে আজ জিতলেই শিরোপা নিশ্চিত হতো তাদের। আর আজ মাঠে নামার আগেই বায়ার্ন জিতে গেল রেকর্ড টানা নবম বুন্দেসলিগা।

তবে বুন্দেসলিগায় আজ বরুসিয়া ডর্টমুন্ড ৩-২ গোলে হারিয়েছে লাইপজিগকে। আর ম্যাচে মার্কো রয়েসের ৭ মিনিটে গোলে প্রথমে এগিয়ে যায় ডর্টমুন্ড। ২-০ সাঞ্চো করেন ৫১ মিনিটে জাডোন । আর ৬৩ মিনিটে লুকাস ক্লস্টারমান গোল করলে ম্যাচে ফেরে লাইপজিগ। ২-২ করে লাইপজিগ গোলে স্কোর ৭৭ মিনিটে স্প্যানিশ দানি ওলমোর । কিন্তু ৮৭ মিনিটে সাঞ্চোর দ্বিতীয় গোলে হৃদয় ভেঙে যায় লাইপজিগের। আর ডর্টমুন্ডের জয়ে শিরোপা নিশ্চিত হয় বায়ার্নের ।আর ৩২ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লাইপজিগ। আর ৩১ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন বায়ার্ন।

তাই গোল উৎসব করল ঘরের মাঠে এমন আনন্দ নিয়ে মাঠে নামা বায়ার্ন ।তবে ২ মিনিটেই দলকে এগিয়ে দিয়েছেন লেভানডফস্কি। আর ২৩ মিনিটে ব্যবধান বাড়ান থমাস মুলার। তবে ৩৪ মিনিটে বাইসাইকেল কিকে দ্বিতীয় গোল লেভার। আর প্রথমার্ধ শেষ হওয়ার আগেই চতুর্থ গোল এনে দিয়েছেন ইউশুয়া কিমিখ। তবে দ্বিতীয়ার্ধের শেষ ১৫ মিনিট একজন কম নিয়ে খেলেছে চ্যাম্পিয়নরা। আর ৭৫ মিনিটে লাল কার্ড দেখেছেন তাঙ্গি নিয়ানজু। তবে অবশ্য এর ১০ মিনিট আগেই হ্যাটট্রিক হয়ে গেছে লেভানডফস্কির।

এ পর্যন্ত বায়ার্ন ৩০ বার শিরোপা জিতল ১৯৬৩ সালে বুন্দেসলিগা শুরুর পর থেকে । ১৬তম শিরোপা ২০০০ সালের পর এটা বায়ার্নের । আর এরই মধ্যে থমাস মুলার ও ডেভিড আলাবা একটা রেকর্ডও গড়ে ফেলেছেন।তবে দুজনই বায়ার্নের হয়ে ১০টি শিরোপা জিতলেন। যদিও ফ্লিকের মতো এটাই বায়ার্নের হয়ে আলাবার শেষ মৌসুম।

Leave a Comment