লকডাউন বাড়ল ১৬ মে পর্যন্ত

সারা দেশে করোনভাইরাস সংক্রমণের বৃদ্ধির কারণে লকডাউনটি 16 মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

সোমবার (৩ মে) সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে ব্রিফিংয়ে খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে, স্বাস্থ্য মন্ত্রকটি করোনার কারণে লকডাউনটি বজায় রাখার পরামর্শ দিয়েছিল।

নিষেধাজ্ঞার বিষয়টি পাঁচ এপ্রিল থেকে বেশ কয়েকটি পর্যায়ে বাড়ানো হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেছেন, ৮ ই মে থেকে গণপরিবহন পাওয়া যাবে তবে আপনি এক জেলা থেকে অন্য জেলাতে যেতে পারবেন না। চালু এবং ট্রেন চলাচল বন্ধ থাকবে।

কোভিড -19 সংক্রমণ রোধ করতে 14 এপ্রিল সকাল 6 টা থেকে আট দিনের কঠোর লকডাউন শুরু হয়েছিল লকডাউন মেনে চলার জন্য সরকার ১৩ টি নির্দেশনা জারি করেছে। বুধবার (এপ্রিল 21) মধ্যরাতে এই সময়কাল শেষ হয়। তবে করোনার সংক্রমণের পরিস্থিতির উন্নতি না হওয়ায় লকডাউনের মেয়াদ ২ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়েছিল। তারপরে আরেকটি ধারা 5th মে মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়।

উল্লেখ্য, ৮ ই মে থেকে Eidদ পর্যন্ত তিনটি কার্যদিবস থাকবে। 8 (বৃহস্পতিবার), 9 (রবিবার) এবং 11 মে (মঙ্গলবার)। ও মে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। তারপরে 10 মে (সোমবার) শবে কাদের ছুটি। চাঁদ দেখা উপর নির্ভর করে, ঈদ হবে 13 বা 14 এপ্রিল।

ঈদের ছুটি 12 মে (বুধবার) থেকে শুরু হচ্ছে। যদি রমজান মাসটি 29 দিনের মধ্যে শেষ হয়, তবে ঈদুল ফিতর হবে 13 মে। এছাড়াও ১৩ ও ১৪ ই মে (বৃহস্পতিবার ও শুক্রবার) ঈদের ছুটি থাকবে। তবে, যদি রমজানের 30 দিন শেষ হয় তবে Eidদের ছুটি আরও একদিন বাড়ানো হবে, এক্ষেত্রে ছুটির দিনটিও 15 মে (শনিবার) বাড়ানো হবে। এটির সাহায্যে লকডাউনটি 16 মে পর্যন্ত বাড়ানো হয়েছে।

Leave a Comment