লকডাউনে ভাড়াটিয়াদের এক মাসের ভাড়া মওকুফের দাবি

ভাড়াটেদের কাউন্সিল সরকার ও বাড়িওয়ালাদের কাছে লকডাউনের কারণে দোকান ও চাকরি হারিয়ে যে ভাড়াটেদের ভাড়া পড়েছে তাদের এক মাসের দোকান ভাড়া এবং বাড়ির ভাড়া মওকুফ করার জন্য আবেদন করেছে।

২০২১, এপ্রিল, ১১ এপ্রিল রবিবার প্রেস মাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনের সভাপতি মোঃ বাহরান সুলতান বাহার এই আহ্বান জানিয়েছেন।

এক বিবৃতিতে সুলতান বাহার বলেছিলেন, “দেশে করোনার ভাইরাস সংক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়ে চলেছে। সংক্রমণটি নিয়ন্ত্রণে সরকার ৫ এপ্রিল থেকে দেশব্যাপী লকডাউন ঘোষণা করেছে। দেশটি ১৪ ই এপ্রিল থেকে একটি বিস্তৃত লকডাউনের কথা ভাবছে। তবে এই লকডাউনের ফলস্বরূপ, দেশের নিম্ন মধ্যবিত্ত শ্রেণি তাদের চাকরি হারাচ্ছে এবং একটি অমানবিক জীবন যাপন করছে। আমরা এই মানবিক সঙ্কটের শিকার ব্যক্তিদের জন্য এক মাসের দোকান ভাড়া এবং বাড়ি ভাড়া মাফ করার জন্য সরকার ও বাড়িওয়ালাদের প্রতি আহ্বান জানাই। ”

তিনি আরও বলেছিলেন, “আমি দাবি করছি যে সারা দেশের গার্মেন্টস শিল্পসহ বিভিন্ন শিল্পে বন্ধের ফলস্বরূপ ধর্মঘট ঘোষিত হলে কোনও শ্রমিকের মজুরি কাটা না হয় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা উচিত।” এছাড়া আমি ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস প্রদানের দাবি জানাচ্ছি। ”

ভাড়াটে পরিষদের সভাপতি বলেছেন, “লকডাউন এবং পবিত্র রমজান মাসে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী বাজারে প্রয়োজনীয় পণ্যাদির অস্থিতিশীলতা তৈরি করে পণ্যের দাম বাড়িয়ে দিচ্ছেন।” লকডাউনে সাধারণ মানুষের দুর্দশা এড়াতে তাদের বিরুদ্ধে বিশেষ রেশন ব্যবস্থার মাধ্যমে ন্যায্যমূল্যে প্রয়োজনীয় পণ্য সরবরাহের জন্য তাদের প্রতি আমি অনুরোধ করছি।

Leave a Comment