রংপুরে সেফটি ট্যাঙ্ক স্থাপনের জন্য গর্ত খুঁড়তে গিয়ে এক শ্রমিক মারা গিয়েছেন এবং একজন আহত হয়েছেন।

গতকাল (১০ মে ২০২১ ) রংপুর শহরে সুরক্ষা ট্যাঙ্ক স্থাপনের জন্য একটি গর্ত খুঁড়তে গিয়ে মাটি ভেঙে পড়লে বাদশা (৫২) নামে এক শ্রমিক মারা যান। নিহত ব্যক্তি শহরের সরদারপাড়া, সিও বাজারের বাসিন্দা।

সোমবার দুপুরে নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের উত্তর পীরজাবাদ যুগিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

রংপুর ফায়ার সার্ভিস ও স্থানীয়দের মতে, রংপুর সেনানিবাসের এক শেফ শফিকুল ইসলাম সেফটি ট্যাঙ্কের জন্য একটি রিং বসানোর কাজ করছিলেন। শ্রমিক বাদশা ও আতানুর গর্ত খুঁড়ছিলেন। দুপুর ২ টার দিকে সুরক্ষা ট্যাংকের জন্য একটি গর্ত খুঁড়তে গিয়ে মাটি ভেঙে পড়ে। এ সময় বাদশা ও আতানুর ২০ ফুট নিচে মাটি চাপা পড়ে । খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিটের উদ্ধারকর্মীরা তাদের উদ্ধার কাজ চালায় এবং সিটি কর্পোরেশনের স্কেভেটর মেসিন দিয়ে মাটি সরিয়ে নিয়ে প্রায় ৫ ঘন্টা পর সন্ধ্যা ৬.১৫ টার দিকে  লাশ উদ্ধার করা হয়। অতনুরকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি বর্তমানে গুরুতর অবস্থায় সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

রংপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার বজলুর রশিদ বলেন, “খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ চালিয়েছি।” আহত ব্যক্তিকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Leave a Comment