রংপুরে সম্প্রীতির বাংলাদেশ গড়ার শপথ

রংপুরে সম্প্রীতির বাংলাদেশ গড়ার শপথ নিয়েছেন হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মাবলম্বীরা। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী অপশক্তি রুখতে তাদের সাথে শপথে কণ্ঠ মিলিয়েছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন।

শনিবার (৩০ অক্টোবর) সকালে রংপুর রংপুর নগরের বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে সম্প্রীতি সম্মেলনে এই শপথবাক্য পাঠ করান মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল আলীম মাহমুদ।কমিউনিটি পুলিশিং দিবস উপলক্ষে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) এ অনুষ্ঠানের আয়োজন করেন।

এই বছর দিবসের প্রতিপাদ্য স্লোগান ‌‘মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’।সকাল সাড়ে ১০টায় শান্তির প্রতীক পায়রা উড়িয়ে শুরু হয় সম্প্রীতি সম্মেলনের আনুষ্ঠানিকতা।

উক্ত সম্মেলনে বক্তব্য রাখেন মুসলিম ধর্মীয় নেতা বায়েজিদ হোসেন, হিন্দু ধর্মীয় নেতা ভক্তি প্রিয়ম গদাধর গোস্বামী মহারাজ, বৌদ্ধ ধর্মীয় নেতা শুভমিত্র ভিক্ষু, খ্রিষ্টান ধর্মীয় নেতা বিজয় আকড়াসহ আরপিএমপির কর্মকর্তা ও কমিউনিটি পুলিশিংয়ের বিভিন্ন ইউনিটের নেতারা।এই সমাবেশ শেষে একই স্থানে স্বেচ্ছায় রক্তদান ও ডায়াবেটিস পরীক্ষা ক্যাম্প শুরু হয়। সেখানে বিনামূল্যে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ রক্ত ও ডায়াবেটিস পরীক্ষা করানোর পাশাপাশি অনেকেই স্বেচ্ছায় রক্তদান করেন।দুপুর সাড়ে ১২টায় রংপুর জিলা স্কুল মাঠে প্রীতি টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয়।

Leave a Comment