মেসির জোড়া গোলে বলিভিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

কোপা আমেরিকার ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বড় জয় পেয়েছে আর্জেন্টিনা। লিওনেল মেসির জোড়া গোলে বলিভিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে লিওনেল স্কালোনির দল।

এই ম্যাচে মাঠে নেমে একটি রেকর্ডও নিজের করে নিয়েছেন মেসি। আর্জেন্টিনার জার্সিতে সর্বোচ্চ ১৪৮ ম্যাচ খেলার রেকর্ড এখন এলএমটেনের। ১৪৭ ম্যাচ নিয়ে দ্বিতীয় স্থানে থাকা সাবেক বার্সেলোনা সতীর্থ হাভিয়ের মাসচেরানোকে টপকে গেলেন তিনি।

বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে কুইয়াবার অ্যারেনা পানতানালে বলিভিয়াকে ম্যাচের শুরু থেকে চেপে ধরে আর্জেন্টিনা। গোলের সুযোগও দ্রুত পেয়ে যায় তারা। ষষ্ঠ মিনিটে অ্যাঞ্জেল কোরেয়ার কাছ থেকে ডি-বক্সের বাইরে বল পান মেসি। আর্জেন্টিনা অধিনায়ক দারুণভাবে ডিফেন্ডারদের মাথার ওপর দিয়ে বাড়িয়ে দেন বল। ছুটে গিয়ে ভলিতে বলিভিয়ার জালে বল পাঠান আলেহান্দ্রো দারিও গোমেস। এর আগের ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে ১-০ জয়েও দলের একমাত্র গোলটি করেছিলেন তিনি।

বিরতিতে যাওয়ার আগেই মেসির জোড়া গোলে ব্যবধানটা ৩-০ করে নেয় আর্জেন্টিনা। ৩৩তম মিনিটে স্পট-কিকে নিজের প্রথম গোল করেন সদ্য ৩৪ বছর বয়সে পা রাখা ফরোয়ার্ড। ডি-বক্সে গোমেসকে ফাউল করায় পেনাল্টি পায় আর্জেন্টিনা। ৪২তম মিনিটে সার্জিও আগুয়েরোর মাঝমাঠ থেকে বাড়ানো পাসে নিজের দ্বিতীয় গোল করেন মেসি। দেশের জার্সিতে এটি তার ৭৫তম গোল এবং কোপা আমেরিকায় ১২তম।

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে আর্জেন্টিনা। তবে ম্যাচে ফিরতে চেষ্টায় থাকা বলিভিয়া সুযোগ পায় একটি গোল শোধের। ৬০তম মিনিটে লিওনেল জাস্টিনিয়ানোর পাসে আর্জেন্টিনার জাল খুঁজে নেন আরভিন সাভেদ্রা। তবে এর পাঁচ মিনিট পরেই চতুর্থবারের মতো পরাস্ত হন বলিভিয়ার গোলরক্ষক কার্লোস ল্যাম্পে। লওতারো মার্টিনেজের গোলে বড় জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার। ৬২তম মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন এই ইন্টার মিলান ফরোয়ার্ড।

রেকর্ড গড়ার ম্যাচে হ্যাটট্রিক করতে পারতেন মেসি। যোগ করা সময়ে তার শট ঠেকিয়ে দেন লাম্পে। বলিভিয়া আরও বেশি গোল হজম করেনি তাদের গোলরক্ষকের কারণে। ম্যাচের চতুর্থ মিনিটেও দুর্দান্ত সেভ করেছিলেন লাম্পে।

৪ ‍ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করলো আর্জেন্টিনা। ৪ ম্যাচ শেষেও পয়েন্টের খাতা খুলতে পারেনি বলিভিয়া। আগামী রবিবার আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের চতুর্থ হওয়া ইকুয়েডরের।

গ্রুপ পর্বের শেষ দিনের আরেক ম্যাচে প্যরাগুয়েকে ১-০ গোলে হারানো উরুগুয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে এসেছে। এক পয়েন্ট কমে তিনে প্যারাগুয়ে। ৫ পয়েন্ট নিয়ে চারে থাকা চিলি শেষ আটে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ব্রাজিলকে।

Leave a Comment