মৃত বাবার চিতায় মেয়ের ঝাঁপ

করোনাভাইরাস দ্বিতীয় তরঙ্গ দ্বারা ভারত ধ্বংসপ্রাপ্ত। স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে। অনেক করোনার রোগী হাসপাতালে অক্সিজেন সংকটে মারা যাচ্ছেন। নিহতদের জানাজার জন্য শ্মশানে কোনও স্থান নেই। এমন পরিস্থিতিতে রাজস্থানের করোনার এক রোগীর শেষকৃত্যে এক করুণ দৃশ্য দেখা গেল। দুঃখ সহ্য করতে না পেরে মেয়েটি তার বাবার চিতার আগুনে ঝাঁপিয়ে পড়ে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি অনুসারে, রাজস্থানের এক 34 বছর বয়সী মহিলা তার বাবার চিতার আগুনে ঝাঁপিয়ে পড়েছিলেন এবং মারাত্মকভাবে দগ্ধ হন। তাঁর বাবা দামোদর দাস শারদা কোভিডে মারা যান।

মঙ্গলবার রাজস্থানের বার্মা জেলার একটি হাসপাতালে করোনার কারণে 63৩ বছর বয়সী দামোদর দাস মারা গেছেন বলে বুধবার পুলিশ জানিয়েছে।

দামোদর পোড়ানোর সময় তার মেয়ে চন্দ্র শারদা হঠাৎ চিতার উপর ঝাঁপিয়ে পড়ে। দামোদরের তিন কন্যার মধ্যে চন্দ্র কনিষ্ঠ।

পুলিশ পিটিআইকে জানিয়েছে যে, চন্দ্র চিতা বেঁচে গিয়েছিলেন যখন দর্শকরা তাকে চিতা থেকে উদ্ধার করেন। তবে তার দেহের ৮০ শতাংশ পুড়ে গেছে। প্রাথমিক অবস্থায় তাকে কাছের হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য যোধপুরের একটি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা প্রেম প্রকাশ বলেছেন, ‘দামোদর দাসের তিন মেয়ে রয়েছে। কিছুদিন আগে তাঁর স্ত্রী মারা যান। ছোট মেয়ে দামোদর পোড়ানোর সময় চিতার আগুনে ঝাঁপিয়ে পড়েছিল।

করোনার জন্য ইতিবাচক পরীক্ষার পরে গত রবিবার দামোদরকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। দু’দিন পরে তাঁর মৃত্যু হয়। বাবার বিদায় জানাতে তাঁর মেয়ে শ্মশানে উপস্থিত ছিল।

Leave a Comment