মূল্যছাড়, অথচ এক পাঞ্জাবিতেই লাভ এক হাজার টাকা

ফেনীতে মূল্যছাড়ের প্রলোভন দেখিয়ে এক পাঞ্জাবিতেই লাভ করা হচ্ছিল ৭০০ থেকে ১ হাজার টাকা। এমন একটি ব্যবসাপ্রতিষ্ঠানকে (শোরুম) ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ সোমবার বিকেলে অভিযান চালিয়ে শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কের ‘ফলো ফ্যাশন’কে এ জরিমানা করা হয়। অভিযানের নেতৃত্বে ছিলেন ভোক্তা অধিকার ফেনীর সহকারী পরিচালক সোহেল চাকমা।

ভোক্তা অধিকারের জেলা কার্যালয় সূত্রে জানা যায়, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ফেনীতে বিভিন্ন শোরুমে অতিরিক্ত মুনাফায় পোশাক বিক্রি করা হচ্ছে। এমন অভিযোগ পেয়ে শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কের ‘ফলো ফ্যাশন’ শোরুমে অভিযান পরিচালনা করা হয়। এ সময় দেখা যায়, শোরুমে বিক্রির জন্য প্রদর্শনীতে থাকা প্রতিটি পাঞ্জাবিতে ক্রেতাদের ডিসকাউন্টের প্রলোভন দিয়ে ৭০০ থেকে ১ হাজার টাকা পর্যন্ত মুনাফা করা হচ্ছে।

ভোক্তা অধিকার ফেনীর সহকারী পরিচালক সোহেল চাকমা বলেন, প্রতিটি পণ্যে এত বেশি মুনাফা করা অযৌক্তিক ও অন্যায়। অতিরিক্ত মুনাফা নেওয়ায় ওই শোরুমকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ঈদের বাজারে প্রতিদিনই বস্ত্র-জুতাসহ বিভিন্ন শোরুমে অভিযান পরিচালনা করা হবে বলেও জানান এই কর্মকর্তা।

Leave a Comment