মাস্ক না পরায় আধাঘণ্টা রোদে বসিয়ে শাস্তি

চুয়াডাঙ্গায়, সরকারের কঠোর নিয়ম উপেক্ষা করে, মুখোশ না পরে ঘুরে বেড়ানোর জন্য পুলিশ ৩০ জনকে ব্যতিক্রমী শাস্তি দিয়েছে।

চুয়াডাঙ্গা আলমডাঙ্গা পুলিশ মুখোশ ব্যবহার করে নিয়মিত পুলিশ অভিযানের অংশ হিসাবে এই পদক্ষেপ নেয়।

বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে সরকার আলমডাঙ্গা উপজেলায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে সরকার এবং মাস্ক পরার উপর কঠোর নিষেধাজ্ঞার বিষয়টি নিশ্চিত করে। এ সময় ৩০ জনকে পিকআপ ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয় এবং থানা চত্বরে নিয়ে আসা হয়।

পরে তাদের শাস্তি হিসাবে রোদে বসে থাকতে দেখা গেছে। এই সময় তাদের প্রায় এক ঘন্টা ধরে প্রচণ্ড রোদে রাখা হয়েছিল।

আলমডাঙ্গা থানার ওসি আলমগীর কবির বলেছেন, সবাই যাতে স্বাস্থ্য বিধি মেনে চলে সে জন্য পুলিশকে কঠোর পদক্ষেপ নিতে হয়েছিল। সচেতনতামূলক প্রচারের অংশ হিসাবে, যারা মুখোশ ছাড়াই বাইরে বেরোন তাদের রোদে বসে শাস্তি দেওয়া হয়েছে।

চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম বলেন, কেবল মুখোশ বিতরণ করে সচেতনতা তৈরি করা কঠিন ছিল। পুলিশ নিয়মিত মুখোশ বিতরণ করছে। তবে মুখোশ পরার আগ্রহ এখনও সেভাবে প্রকাশ করা হয়নি। তাই কিছুটা কঠোর হওয়ার পদক্ষেপ নেওয়া হয়েছিল। তাদের আধা ঘন্টা থানা চত্বরে রাখা হয়েছিল এবং সবার মাঝে মুখোশ বিতরণের পরে ছেড়ে দেওয়া হয়েছিল। এটি দেখুন যাতে অন্যরাও সজাগ থাকে।

অভিযানে চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলম, আলমডাঙ্গা থানার ওসি আলমগীর কবির, পরিদর্শক (তদন্ত) মাসুদুর রহমান এবং পরিদর্শক (অপারেশনস) দেবব্রত ও থানার অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Comment