ভারতের কোন নায়িকার পারিশ্রমিক কত

বলিউড এখন প্রায়শই দক্ষিণ ভারতে ফিল্ম ইন্ডাস্ট্রির হাত ধরে থাকে। তামিল, মালায়ালাম, তেলেগু এবং কান্নাদা ভাষার চলচ্চিত্রগুলি গল্প এবং নির্মাণ উভয় ক্ষেত্রেই প্রতিযোগিতা করছে। বলিউডে, তাই এই ছবির রিমেক হিট। দক্ষিণী ছবিতে নায়কদের পাশাপাশি নায়িকারাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। কখনও কখনও মূল চরিত্রে কেবল নায়িকা নিয়েই ছবিটি তৈরি করা হয়। সেই নায়িকাদের পারিশ্রমিকও বড়।

নয়নতারা
নয়নতারা কে বলিউডের সুপারস্টার (তামিল) বলা হয়। একটি ছবিতে তাকে প্রায় দুই কোটি রুপি দেওয়া হয়েছিল। নয়নতারা হলেন দক্ষিণের একমাত্র নায়িকা যিনি ২০১৮ সালে ফোর্বস ভারতের ১০০ তারার তালিকায় ছিলেন।

আনুশকা শেঠি
‘বাহুবলী: দ্য বিগিনিং’ আনুশকা শেঠিকে রাতারাতি তারকা করেছে। এই ফিল্মের পরে তার বেতন দ্রুত বেড়েছে। তাঁর জনপ্রিয়তা কেবল দক্ষিণ ভারতেই নয়, সমগ্র ভারতে বেড়েছে। এখন একটি ছবিতে অভিনয়ের জন্য তিনি 4 থেকে 5 কোটি টাকা দাবি করেন।

তামান্না ভাটিয়া
জনপ্রিয় দক্ষিণ অভিনেত্রী তামান্না ভাটিয়াকে একাধিক বলিউড ছবিতে দেখা গেছে। হিন্দি চলচ্চিত্রের বাজারেও তাঁর অনেক ভক্ত রয়েছে। দক্ষিণের একটি ছবিতে তামান্না নেন দেড় থেকে দুই কোটি রুপি।

শ্রুতি হাসান
কমল হাসানের মেয়ে শ্রুতি হাসান বলিউডে খুব একটা ভালো করতে পারেননি। তবে দক্ষিণী ফটোগ্রাফির বিশ্বে তাঁর জনপ্রিয়তা শীর্ষে। তাই এই অভিনেত্রী নায়িকাদের মধ্যে বেশি মজুরি পান। দক্ষিণের ছবির জন্য তিনি আড়াই কোটি টাকা নিয়েছিলেন

কাজল আগরওয়াল
দক্ষিণী অভিনেত্রী কাজল আগরওয়াল ধীরে ধীরে বলিউডে জনপ্রিয়তা অর্জন করছেন। অজয় দেবগনকে নিয়ে ‘সিংহাম’ সিনেমায় সবার নজর কেড়েছিলেন তিনি। তিনি দক্ষিণে খুব জনপ্রিয়।

কাজল আগরওয়াল
পারিশ্রমিকের দিক থেকে কাজলও পিছিয়ে নেই। তিনি একটি ছবির জন্য প্রায় তিন কোটি টাকার দাবি করেছিলেন।

সামান্থা আক্কেনিণী
‘ফ্যামিলি ম্যান টু’ সিরিজ দিয়ে ডিজিটাল বিশ্বে আত্মপ্রকাশ করেছেন সামান্থা। এই আক্কেনিেনি পরিবারের পুত্রবধূ খুব অল্প সময়েই জনপ্রিয়তা অর্জন করেছেন। এই মুহুর্তে সামান্থা দক্ষিণের অন্যতম সফল নায়িকা। দক্ষিণের ছবির জন্য তিনি প্রায় দুই কোটি টাকা দাবি করেছিলেন।

Leave a Comment