বেটিক আনি বিস খোয়া মারিম মুই নিজে জেলে যাইম

বেটিক আনি বিস খোয়া মারিম। তারপরে মুই নিজে জেলে যাইম। মুই বিচার না পেলে কী করবার পাইম কনত তোমরা! ‘

কুড়িগ্রামের উলিপুর উপজেলার পান্ডুল ইউনিয়নের সপ্তম শ্রেণির এক ছাত্রী(১৩) রাতের অন্ধকারে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করার অভিযোগ এনেছে।

শিক্ষার্থীর বাবা থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও পুলিশ গত তিন দিনে অভিযুক্তকে গ্রেপ্তার করতে পারেনি। বিপরীতে, যুবক এবং তার সহযোগীরা পুলিশে দায়ের করা অভিযোগ প্রত্যাহারের জন্য প্রতিনিয়ত ভুক্তভোগী তার বাবাকে হুমকি দিচ্ছেন বলে জানিয়েছেন শিক্ষার্থীর বাবা।

ইতোমধ্যে শিক্ষার্থীকে মেডিকেল পরীক্ষা ও চিকিৎসার জন্য কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার নিরাপত্তার জন্য পুলিশ প্রহরীও মোতায়েন করা হয়েছে।


শিক্ষার্থীর বাবা অভিযোগ করেছেন যে পুলিশ এই ঘটনায় পুলিশ ব্যবস্থা নেওয়ার পর থেকে ভুক্তভোগীর পরিবারকে বিভিন্ন হুমকি ও চাপ প্রয়োগ করা হয়েছে। তিনি বলেছিলেন, “এই ঘটনার পর থেকে তারা আমাকে বিভিন্ন নম্বর দিয়ে ফোন করে আমাকে হুমকি দিচ্ছে। আমি বাইরে এলে তারা আমাকে আক্রমণ করার হুমকি দিয়েছিলেন এবং আমাকে থানায় যেতে নিষেধ করেছিলেন। ‘

এই ঘটনার তিন দিন পরও অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করা না হওয়ায় বিচারের বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন ভুক্তভোগীর বাবা। তিনি বলেন, আমার কাছে কোনও টাকা নেই। আমি বিচার পাব কিনা সন্দেহ! ‘

“আমার বাচ্চা একটি মেয়ে,” তার বাবা কন্যার ক্ষতিতে বিধ্বস্ত হয়েছিলেন। তার সাথে এমন ঘটনা আমি কীভাবে সহ্য করতে পারি!

ভুক্তভোগীর পরিবারের সদস্যরা জানান, পাণ্ডুল ইউনিয়নের ইসলামপাড়া (পূর্বে কুমারপাড়া) গ্রামের ছয়মিল শ্রমিক বাবলু মিয়ার ছেলে আশরাফুল এক সপ্তাহ ধরে ওই ছাত্রকে হয়রানি করছিল। গত বুধবার (২২ এপ্রিল) বেলা ১১ টার দিকে শিক্ষার্থীর বাবা বাড়ি থেকে বেরিয়ে আসেন এবং তার মা ঘুমিয়ে পড়েছিলেন। আশরাফুল ছাত্রের বাড়িতে ,ুকে তার মুখটা ধরে তাকে নিয়ে যায়। পরে সে বাড়ির কাছে বাঁশের ঝোপ দিয়ে তাকে ধর্ষণ করার চেষ্টা করে। ছাত্র তাকে থামানোর চেষ্টা করলে আশরাফুল তাকে শারীরিক নির্যাতন করে। ছাত্র পরাজিত হলে আশরাফুল তাকে ধর্ষণ করে।

এদিকে, শিক্ষার্থীর মা জেগে উঠলে তিনি মেয়েকে বিছানায় না পেয়ে ভিকটিমের বাবাকে খবর দেন। পরে তারা তাদের আত্মীয়স্বজন এবং প্রতিবেশীদের সাথে রাতে ছাত্রের সন্ধানে বের হয়। ঘটনাটি জানাজানি হওয়ার পরে আশরাফুল রাতে স্থানীয় যুবকের মাধ্যমে ওই শিক্ষার্থীকে বাসায় ফেরত পাঠায়। তিনি এই বিষয়ে কোনও বাড়াবাড়ি নিষেধ করেছিলেন। পরের দিন সকালে, ছাত্রীর বাবা তার মেয়ের চিকিত্সা ও বিচারের ব্যবস্থা করার জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সাথে যোগাযোগের ব্যর্থ চেষ্টা করেছিলেন। তবে আশরাফুল ও তার সঙ্গীরা তা আটকাতে পেরেছিলেন। পরে তিনি 999 নম্বরে ফোন করেছিলেন এবং স্থানীয় পুলিশদের কাছে সাহায্য চেয়েছিলেন। পরে উলিপুর পুলিশের একটি দল পান্ডুল পৌঁছে শিকারকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

ভুক্তভোগীর বক্তব্য, আশরাফুল রাতের অন্ধকারে ঘরে ঢুকে তাকে ধর্ষণ করে। এই ঘটনায় তিনি অভিযুক্তদের শাস্তির দাবি জানান। এছাড়াও, ভুক্তভোগী তার পরিবারের সদস্যদের সুরক্ষা নিশ্চিত করার দাবি জানান।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমতিয়াজ কবির জানান, নিহতের বাবা উলিপুর থানায় একটি মামলা করেছেন। ওসি আরও বলেছে, পুলিশ দুটি দল অভিযুক্ত আশরাফুলকে গ্রেপ্তারের জন্য মাঠে কাজ করছে।

Leave a Comment