বিএসটিআই’র অভিযান ও জরিমানা দিনাজপুর কাহারোলে ২ ফিলিং স্টেশনে

খাদ্য দ্রব্য ও পণ্যসামগ্রীতে ভেজাল রোধ এবং ওজন ও পরিমাপের সঠিকতা যাচাই নিশ্চিত করণের লক্ষ্যে বিএসটিআই’র নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে অদ্য ১৫ জুন তারিখে বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর উদ্যোগে জেলা প্রশাসনের সহায়তায় দিনাজপুর জেলার কাহারোল উপজেলায় মোবাইল কোর্টের ০২টি অভিযান পরিচালনা করা হয় ।

তবে মেসার্স কাহারোল ফিলিং স্টেশন, রামচন্দ্রপুর, কাহারোল, দিনাজপুর প্রতিষ্ঠানকে প্রতি ১০ লিটার ডিজেল ইউনিটে ৮০ মি :লি : ও পেট্রোল ইউনিটে ৭০ মি :লি : পরিমাপে কম প্রদান করায় ১০ হাজার টাকা ও মেসার্স বেলী ফিলিং স্টেশন, সুন্দইল, কাহারোল, দিনাজপুর প্রতিষ্ঠানকে প্রতি ১০ লিটারে ডিজেল ইউনিটে ১০০ মি :লি : অপর ডিজেল ইউনিটে ৭০ মি :লি : পরিমাপে কম প্রদান করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করে মামলা ২টি নিষ্পত্তি করা হয়।

আর অভিযান পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মীর মোঃ আল কামাহ তমাল, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, কাহারোল, দিনাজপুর ও প্রসিকিউটিং অফিসার হিসাবে সহায়তা করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর-এর পরিদর্শক (মেট্রোলজি), জনাব মিঠুন কবিরাজ । তবে জেলা প্রশাসন ও পুলিশের সহায়তায় বিএসটিআই’র এরূপ মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Comment