বাংলাদেশে সাইবার হামলা চালানোর চেষ্টা করছে: পলক

নিজস্ব প্রতিবেদকঃ তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বাংলাদেশে সাইবার হামলা চালাতে একটি রাষ্ট্র অর্থ বিনিয়োগ করছে বলে মন্তব্য করেছেন । বাংলাদেশের হাতে এসেছে এ বিষয়ে কিছু প্রমাণপত্রও ।

আয়োজিত ‘মুক্তিযুদ্ধবিষয়ক অনলাইন কনটেন্ট বনাম তথ্যবিভ্রাট ও গুজব বিড়ম্বনা’ শীর্ষক ভার্চুয়াল সেমিনারে তিনি এসব কথা বলেন রোববার (২১ মার্চ) তথ্যপ্রযুক্তি ও টেলিকম সাংবাদিকদের সংগঠন টেকনোলজি মিডিয়া গিল্ড ।

মুক্তিযুদ্ধবিষয়ক কনটেন্ট গবেষক অমি রহমান পিয়াল সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

আলোচনায় অংশ নেন বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির,, র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি শাহিদ-উল-মুনীর, পলিসি চেয়ার সুমন আহমেদ সাবির, এশিয়া প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টারের নির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান প্রমুখ।

নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে একটি ডিজিটাল আর্কাইভ হবে বক্তব্যে জুনাইদ আহমেদ বলেন, মুক্তিযুদ্ধের সঠিক তথ্য সংরক্ষণ। সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, বিভাগ ও সংস্থার সঙ্গে বেসরকারি প্রতিষ্ঠানকেও এই কাজে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। সব মহলকে সচেতন হওয়ার আহ্বান জানান এ ছাড়া গুজব প্রতিরোধে ।

Leave a Comment