বরিশালে পুলিশের সঙ্গে আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের ব্যাপক সংঘর্ষ

বরিশাল শহরে পুলিশের সঙ্গে আওয়ামী লীগসহ যুব ও ছাত্রলীগের ব্যাপক সংঘর্ষের খবর পাওয়া গেছে। বুধবার রাত ১০টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে বরিশাল সিটি করপোরেশনের মেয়র গুলিবিদ্ধ হন বলে দাবি করে ছাত্রলীগ। 

জেলা ছাত্রলীগের সহসভাপতি সাজ্জাদ সেরনিয়াবাত বলেন, বুধবার রাতে ঢাকা-বরিশাল মহাসড়কের পাশে থানা কাউন্সিল এলাকায় সিটি করপোরেশনের কর্মচারীরা শোক দিবসের লাগানো ব্যানার খুলতে এলে উপজেলা পরিষদের আনসার সদস্যরা ইউএনওর নেতৃত্বে তাদের বাধা দেন। একপর্যায়ে আনসার সদস্যরা ফাঁকা গুলি ছোড়েন। খবর পেয়ে শতাধিক আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী সেখানে হাজির হন। এক পর্যায়ে দুপক্ষে সংঘর্ষ ছড়িয়ে পড়লে সেখানে পুলিশ আসে।  

ছাত্রলীগের এ নেতা বলেন, পুলিশ তাদের উদ্দেশ্যে ছররা গুলি ছোড়ে। এতে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ ৩০ নেতাকর্মী আহত হন।

তিনি বলেন, এক পর্যায়ে নেতাকর্মীরা উপজেলা পরিষদ ভবনে প্রবেশ করে ইউএনও মুনিবুর রহমানের শাস্তি দাবি করে স্লোগান দিতে থাকনে। তখন পুলিশ আবার গুলি ছোড়ে।  

প্রত্যক্ষদর্শীরা বলেন, সংঘর্ষে আবু বকর ও শরিফুল নামে দুই পুলিশ সদস্য আহত হলে তাদের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

তবে এ ঘটনায় তাৎক্ষণিক পুলিশ কোনো বক্তব্য দেয়নি। 

সংঘর্ষের কারণে ঢাকা-বরিশাল মহাসড়কের চৌমাথা থেকে আমতলা মোড় পর্যন্ত যান চলাচল বন্ধ হয়ে যায়। রাত ১১টার পর পরিস্থিতি শান্ত হয়।  

Leave a Comment