প্রোটিয়াদের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে নিজেদের চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ।

আবুধাবিতে মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেল ৪টায় শুরু হতে যাওয়া ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আফ্রিকা। অর্থাৎ প্রথমে ব্যাট করবে বাংলাদেশ দল।

বাংলাদেশ সবশেষ ম্যাচ খেলেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সেই ম্যাচের একাদশে দুটি পরিবর্তন এনেছে টাইগার টিম ম্যানেজমেন্ট।

সাকিব আল হাসান ইনজুরির কারণে ছিটকে যাওয়ায় তার না থাকাটা নিশ্চিতই ছিল। এই অলরাউন্ডারের পরিবর্তে একাদশে এসেছেন ব্যাটার শামীম হোসেন। অন্যদিকে মোস্তাফিজুর রহমানের পরিবর্তে এ ম্যাচে খেলছেন স্পিনার নাসুম আহমেদ।

দক্ষিণ আফ্রিকা তাদের সবশেষ ম্যাচের একাদশ অপরিবর্তিত রেখেই মাঠে নেমেছে।

গ্রুপ-১ এ প্রোটিয়ারা নিজেদের প্রথম তিন ম্যাচের দুটিতে জিতে সুবিধাজনক অবস্থানে রয়েছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে আসর শুরুর করলেও ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কাকে হারিয়ে টেবিলের দুইয়ে তারা।

অন্যদিকে এই গ্রুপ বাংলাদেশ একমাত্র দল যারা জয়শূন্য। তিন ম্যাচের সবকটিতে হেরেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। শ্রীলঙ্কার বিপক্ষে হেরে সুপার টুয়েলভ পর্ব শুরু করা বাংলাদেশ এরপর হেরেছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

একাদশ

বাংলাদেশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, শামীম হোসেন, শেখ মেহেদি হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও নাসুম আহমেদ।

দক্ষিণ আফ্রিকা: কুইন্টন ডি কক, রিজা হেনড্রিকস, টেম্বা বাভুমা (অধিনায়ক), রাসি ফন ডার ডাসেন, ডেভিড মিলার, আইডেন মারকরাম, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশভ মহারাজ, তাবরাইজ শামসি, কাগিসো রাবাদা ও আনরিক নরকিয়া।

Leave a Comment