প্রচণ্ড গরমে ত্বকের যত্ন নেবেন যেভাবে

ত্বক নাজুক হয়ে পড়ে সহজেই প্রচন্ড রোদ ও গরমে কারণে । এ সময় রোদে বেশি ঘোরাঘুরি করলে ত্বকে কালশিটে পড়তে পারে যা ত্বকে ক্ষতি করে । অত্যন্ত অপরিষ্কার হলে ত্বকে র্‌্যাশ ওঠে অনেকের ।সৌন্দর্য রক্ষায় বরফ ত্বকের জন্য অত্যন্ত কার্যকরী। ত্বকের উজ্জ্বলতা বাড়ায় এবং ত্বকের পোড়াভাব দূর করে বরফ থেরাপি ।

আসুন জেনে নেওয়া যাক ত্বকের সুরক্ষায় বরফের উপকারিতা

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে তাৎক্ষণিকভাবে বরফের উপকারিতা :
বাইরে থেকে আসার পর পরে ফেসওয়াশ দিয়ে মুখ ধুতে হবে। তবে তাতেই কিন্তু সব ময়লা দূর হয় না। লোপকূপের ময়লা ভেতর থেকে দূর করার জন্য আপনাদের এক টুকরো বরফ নিয়ে পুরো মুখে ভালো ভাবে ঘষতে হবে কিছুক্ষন। এতে ত্বক পরিষ্কার হবে আর উজ্জ্বলতাও বজায় রাখতে সাহায্য করে ।

মুখের মেকআপ সুন্দর রাখে :

মেকআপ করার আগে ভালো করে মুখে কিছুক্ষণ বরফ ঘষে নিতে হবে । তাহলে অনেকক্ষণ পর্যন্ত মেকআপ সুন্দর থাকবে। আর আপনার ত্বক হবে সুন্দর ।

ত্বকে লাবণ্যতা নিয়ে আসতে বরফের উপকারিতা :

রক্ত চলাচল প্রক্রিয়া স্বাভাবিক রাখতে বরফ থেরাপি নিয়মিত ব্যবহার করবেন । তাহলে আপনার ত্বক ভেতর থেকেই উজ্জ্বল হবে।

ব্রণ দূর করতে বরফে উপকারিতা :

ব্রণের অন্যতম কারণ হল ধুলোবালি ও ময়লা যার কারনে ত্বকে উজ্জলতা কমে যায় । আর মুখের লোমকূপে ময়লা জমে গেলে ব্রণ হয়। অনেকের ব্রণের দাগ দীর্ঘদিন মুখে থেকে যায় । আর তাদের জন্য বরফ অত্যন্ত কার্যকরী। মুখে বরফ থেরাপি ব্যবহারে ব্রণ দূর হয় আর ধীরে ধীরে ত্বক মসৃণ হয়।

ত্বকের শুষ্কতা কমায় বরফের উপকারিতা :

অনেকসময় মুখের ত্বক আর্দ্রতা হারিয়ে শুষ্ক হয়ে যায় আর উজ্জলতা হারিয়ে যায় । তখন মুখমন্ডলের টিস্যুগুলোতে পানির অভাব দেখা যায় । ত্বকের মরা কোষ দূর করতে এবং আর্দ্রতা বজায় রাখতে বরফ অত্যন্ত কার্যকরী ভুমিকা রাখে ।আর আপনি প্রতিদিন মুখে বরফ ব্যবহার করলে বয়সের ছাপ ও বলিরেখা দূর হবে সহজেই ।

Leave a Comment